kalerkantho


নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রক্তদান কর্মসূচি

কালের কণ্ঠ অনলাইন   

১০ ডিসেম্বর, ২০১৭ ১৫:১৬



নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রক্তদান কর্মসূচি

নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব এবারো আয়োজন করে রক্তদান কর্মসূচি। গত ৩ থেকে ৫ ডিসেম্বর সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রাঙ্গণে চলে এ কর্মসূচি।

কর্মসূচিতে রক্তদান ছাড়াও ছিল ম্যালেরিয়া, সিফিলিস, হেপাটাইটিস এ, হেপাটাইটিস বি এবং এইচআইভি- এই পাঁচ  ধরনের রক্ত পরীক্ষা। প্রতিবছরের মতো এবারো ক্লাবটি কোয়ান্টাম ফাউন্ডেশনের সঙ্গে সম্মিলিতভাবে কর্মসূচি সম্পন্ন করে। 

কর্মসূচির প্রথম দিনেই বিশ্ববিদ্যালয়ের উৎসাহী শিক্ষার্থীদের কাছ থেকে বিপুল সাড়া পাওয়া যায়। বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান এবং প্রো ভিসি ড. জি ইউ আহসান কর্মসূচি পরিদর্শনে আসেন। প্রথম দিন শেষে মোট ২২৫টি রক্তের ব্যাগ সংগ্রহ করা হয়। প্রথম দিনে সফলভাবে রক্ত সংগ্রহের পর দ্বিতীয় দিনেও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ১৩৮ ব্যাগ রক্ত সংগ্রহ করে। তৃতীয় দিনে দেশের জনপ্রিয় সংগীত শিল্পী এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী এলিটা করিম শিক্ষার্থীদের উদ্বুদ্ধ  করতে রক্তদানের মাধ্যমে কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

কর্মসূচির তৃতীয় ও শেষ দিনে উৎসাহী শিক্ষার্থীদের অংশগ্রহণে মোট ৬৩৪ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়। এদিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং সোশ্যাল সার্ভিসেস ক্লাবের সদস্যরা রক্তদান করেন।

ক্লাবের প্রেসিডেন্ট আসিফ মাহমুদ বলেন, 'আমাদের ক্লাবের মূল  উদ্দেশ্য হচ্ছে মানুষের প্রয়োজনে এগিয়ে আসা। প্রতিবছর অনেক মানুষ রক্তের অভাবে জীবন হারায়। এই উদ্দেশ্যে আমরা প্রতিবছর রক্তদান কর্মসূচির আয়োজন করে থাকি।'  


মন্তব্য