kalerkantho


বসুন্ধরা কনভেনশন সিটিতে বস্ত্র ও পোশাক শিল্পেরআন্তর্জাতিক প্রদর্শনী

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৮ ১৮:২৩



বসুন্ধরা কনভেনশন সিটিতে বস্ত্র ও পোশাক শিল্পেরআন্তর্জাতিক প্রদর্শনী

রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরাতে আজ বৃহস্পতিবার হতে শুরু হয়েছে রেডকার্পেট ৩৬৫ লিঃ আয়োজিত বাংলাদেশ আন্তর্জাতিক গার্মেন্ট এন্ড টেক্সটাইল, প্রিন্টিং ও প্যাকেজিং মেশিনারি/ ডাইস, পিগমেন্টস ও কেমিক্যাল / ইয়ার্ন ও ফেব্রিক এর উপর ৪টি আন্তর্জাতিক প্রদর্শনী। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ উপস্থিত থেকে এই প্রদর্শনী গুলোর শুভ উদ্ভোধন করেন। 

সমগ্র এশিয়া, ইউরোপ ও আমেরিকা সহ প্রায় ১২টি দেশ হতে বস্ত্র ও পোশাক শিল্পের সাথে জড়িত আধুনিক যন্ত্রপাতি, টেকনোলজি ও এক্সেসোরিস উৎপাদনকারী, সরবরাহকারী, ও আমদানিকারকরা এই প্রদর্শনীতে অংশগ্রহন করে তাদের পন্যের নতুনত্ব ও এই খাতের সর্বশেষ অগ্রগতি তুলে ধরেছেন। যার ফলে দেশীয় ও বিদেশি প্রস্তুতকারক, ডিলার ও সরবরাহ্ কারীরা তাদের কাংক্ষিত ক্রেতা হিসেবে বস্ত্র ও পোশাক খাতের প্রস্তুত কারক, রপ্তানী কারক ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে বি টু বি সম্পর্ক স্থাপন করতে সক্ষম হবেন

আর তাই বাংলাদেশের বস্ত্র ও পোশাক শিল্প এবং সংশ্লিষ্ট খাতের সাথে জড়িত সকল ব্যবসায়ী, শিল্প মালিক, উদ্যোক্তা, টেকনিক্যাল এক্সপার্ট, ইঞ্জিনিয়ার এবং মার্চেন্ডাইজারদের নাগালের মধ্যে বিশ্বের আধুনিক প্রযুক্তি, যন্ত্রপাতির নতুনত্ব ও খুঁটিনাটি পৌছে দিতে এই প্রদর্শনী গুলো সন্দেহাতীত ভাবে  অত্যন্ত গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করবে। 

রেডকার্পেট ৩৬৫ লিঃ আয়োজিত আজকের এই উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফারুক হাসান, অনারারি কনসুল জেনারেল অব গ্রিস বাংলাদেশ এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, বিজিএমইএ, মনসুর আহমেদ, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট, বিকেএমইএ, মুহাম্মদ আইয়ুব, প্রেসিডেন্ট, বিআইএএ, সৈয়দ নুরুল ইসলাম, চেয়ারম্যান ও সিইও, ওয়েল গ্রুপ, মোঃ মুস্তাফিজুর রহমান, এফ.সি.এ, চেয়ারম্যান (রপ্তানি ও বাজার উন্নয়ন কমিটি), বাংলাদেশ পেপার মিলস্ এসোসিয়েশন এবং ডিএমডি, বসুন্ধরা গ্রুপ হাসান মুরাদ চৌধুরী, হেড অব বিজনেস, পেপার লিফ।

এই প্রদর্শনী গুলো চলবে ১৫ নভেম্বর হতে ১৮ নভেম্বর ২০১৮ পর্যন্ত, সকাল ১০.৩০ মিনিট হতে রাত ৭.৩০ মিনিট পর্যন্ত সকল দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। উক্ত প্রদর্শনী গুলো সকলের জন্য উম্মুক্ত থাকবে।



মন্তব্য