kalerkantho


গণশুনানি আজ

উড়োজাহাজযাত্রীর ভোগান্তির কথা শুনবে বেবিচক

কালের কণ্ঠ অনলাইন   

১১ নভেম্বর, ২০১৮ ১৩:১৪



উড়োজাহাজযাত্রীর ভোগান্তির কথা শুনবে বেবিচক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী ভোগান্তি এখন নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। সময়মতো লাগেজ না পাওয়া, লাগেজ হারানো, লাগেজ কেটে মূল্যবান জিনিসপত্র চুরি হওয়া, দেরিতে ফ্লাইট ছাড়াসহ নানা অভিযোগ জমা হচ্ছে প্রতিদিন। বিমানবন্দরে যাত্রী সেবার মান উন্নয়ন করতে উড়োজাহাজের যাত্রীদের এসব অভিযোগ শুনবে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এ জন্য গণশুনানি আয়োজন করা হয়েছে। আজ রবিবার এই গণশুনানির আয়োজন করছে বেবিচক।

বেবিচক সূত্র জানায়, বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসানও শুনানিতে নিজে উপস্থিত থাকবেন। বেবিচকের সদর দপ্তরের এমটি পুলে আয়োজিত এই শুনানিতে যাত্রীসাধারণ, বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মকর্তা ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত থাকবেন। সকাল ১১টায় গণশুনানি শুরু হবে। এতে অংশ নিয়ে যে কেউ বিমানবন্দর ও বিমানে যাত্রীসেবার মান নিয়ে অসন্তুষ্টি থাকলে অভিযোগ জানাতে পারবেন। যাত্রীদের অভিযোগ শুনে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বেবিচক।

সূত্র জানায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রতিদিন প্রায় ২০০ আন্তর্জাতিক ফ্লাইট উড্ডয়ন ও অবতরণ করে। বছরে প্রায় ৫০ লাখ যাত্রী দেশের

প্রধান বিমানবন্দরটি ব্যবহার করে থাকে।

রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইনস বিমান বাংলাদেশ এয়ারলাইনসও এ ধরনের গণশুনানির আয়োজন করে আসছে। যাত্রীদের অভিযোগের ভিত্তিতে এই শুনানি অনুষ্ঠিত হয়। যাত্রী ভোগান্তি কমাতে কয়েক বছর আগে সরকারের নির্দেশনায় বিমান এই শুনানি শুরু করেছিল।



মন্তব্য