kalerkantho


আইসিসিবিতে বৃহস্পতিবার থেকে বস্ত্র ও পোশাক শিল্পের আন্তর্জাতিক প্রদর্শনী

কালের কণ্ঠ অনলাইন   

১০ নভেম্বর, ২০১৮ ১৪:৪০



আইসিসিবিতে বৃহস্পতিবার থেকে বস্ত্র ও পোশাক শিল্পের আন্তর্জাতিক প্রদর্শনী

ছবি অনলাইন

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) বস্ত্র ও পোশাক শিল্পের সর্বাধুনি প্রযুক্তি, সুতা, কাপড়, রঙ, কাঁচামাল, যন্ত্রপাতি ও রাসায়নিকের সমাহার নিয়ে শুরু হচ্ছে চার দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী।

আগামী ১৫ নভেম্বর বৃহস্পতিবার বসুন্ধরার আইসিসিবিতে শুরু হবে এ আন্তর্জাতিক প্রদর্শনী; চলবে ১৮ নভেম্বর রবিবার পর্যন্ত।

মূলত পাঁচটি প্রদর্শনী হবে এখানে। এগুলো হলো ‘৩য় বিগটেক্স’, ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফেব্রিক অ্যান্ড ইয়ার্ন এক্সপো-২০১৮’, ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল ডাইজ, পিগম্যান্টস অ্যান্ড কেমিক্যাল এক্সপো-২০১৮’ ‘বাংলাদেশ ইন্টারন্যাশনাল গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইল এক্সপো-২০১৮’ও প্রিন্টিং, প্যাকেজিং অ্যান্ড সেইন এক্সপো-২০১৮’।

আমেরিকা, ইউরোপ ও এশিয়ার মোট ১২টি দেশ থেকে বস্ত্র ও পোশাক শিল্পের সঙ্গে জড়িত সব ধরনের যন্ত্রপাতি, প্রযুক্তি ও অ্যাক্সেসরিজ উৎপাদক, সরবরাহকারী, আমদানিকারক ও ডিলাররা এসব প্রদর্শনীতে অংশ নেবে। পোশাক শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট ব্যবসায়ীরা সর্বাধুনিক প্রযুক্তি ও যন্ত্রাংশের সঙ্গে পরিচয়ের সুযোগ পাবেন এ প্রদর্শনীতে।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ প্রদর্শনীর তথ্য জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান রেড কার্পেট থ্রিসিক্সটিফাইভ লিমিটেড।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রদর্শনীর উদ্বোধন করবেন। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত সবার জন্য প্রদর্শনীগুলো উন্মুক্ত থাকবে।



মন্তব্য