kalerkantho


শিল্পমন্ত্রীর সঙ্গে বিএমএএমএ নেতাদের বৈঠক

মোটরসাইকেল শিল্প পার্ক স্থাপনের দাবি উদ্যোক্তাদের

নিজস্ব প্রতিবেদক   

১১ অক্টোবর, ২০১৮ ১২:০৪



মোটরসাইকেল শিল্প পার্ক স্থাপনের দাবি উদ্যোক্তাদের

বিএমএএমএর সভাপতি ও উত্তরা মোটরসের চেয়ারম্যান মতিউর রহমানের নেতৃত্বে সংগঠনের নেতারা গতকাল শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সঙ্গে দেখা করেন।

দেশের উদীয়মান মোটরসাইকেলশিল্পের টেকসই বিকাশের লক্ষ্যে একটি মোটরসাইকেল শিল্প পার্ক স্থাপনের দাবি জানিয়েছেন এ শিল্প খাতের উদ্যোক্তারা। তাঁরা বলেন, এরই মধ্যে বাংলাদেশে পাঁচটিরও বেশি উদ্যোক্তা প্রতিষ্ঠান মোটরসাইকেল ম্যানুফ্যাকচারিং শুরু করেছে। ফলে দেশে মোটরসাইকেলের মূল্য প্রায় ৫০ শতাংশ কমে এসেছে। আগামী ছয় মাসের মধ্যে কমপক্ষে আরো চারটি প্রতিষ্ঠান মোটরসাইকেল ম্যানুফ্যাকচারিং শুরু করবে বলে তাঁরা উল্লেখ করেন।

বাংলাদেশ মোটরসাইকেল অ্যাসেম্বলারস অ্যান্ড ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের (বিএমএএমএ) নেতারা গতকাল বুধবার শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সঙ্গে বৈঠককালে এ দাবি জানান। শিল্প মন্ত্রণালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ভারপ্রাপ্ত শিল্পসচিব মো. আবদুল হালিম, বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশনের চেয়ারম্যান মো. মিজানুর রহমান, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম পরাগ ও এ এস এম ইমদাদুদ দস্তগীর, বিএমএএমএর সভাপতি ও উত্তরা মোটরস লিমিটেডের চেয়ারম্যান মতিউর রহমান, বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের এমডি ইউশিরো ইশি ও অর্থ বিভাগের প্রধান আশিকুর রহমান, টিভিএস অটো বাংলাদেশ লিমিটেডের সিইও বিপ্লব কুমার রায়, রাসেল ইন্ডাস্ট্রিজের পরিচালক শামসুল বাসার, আফতাব অটোমোবাইলস লিমিটেডের ঊর্ধ্বতন ব্যবস্থাপক শাহাদাত হোসেন মিয়া, স্পিডোস লিমিটেডের এমডি মেহদাদুর রহমান এবং এসিআই মোটরসের ব্যবস্থাপক মোহাম্মদ সাইফুল ইসলামসহ অ্যাসোসিয়েশনের সদস্যরা উপস্থিত ছিলেন।



মন্তব্য