kalerkantho


ইন্দোনেশিয়া ফেস্টিভাল

বাবা রাফির স্বাদ নিতে ভিড়

কালের কণ্ঠ অনলাইন   

১৯ আগস্ট, ২০১৮ ১৩:২৩



বাবা রাফির স্বাদ নিতে ভিড়

রাজধানীর গুলশানে অনুষ্ঠিত ইন্দোনেশিয়া ফেস্টিভালে বাবা রাফির স্টলে ক্রেতারা। ছবি : কালের কণ্ঠ

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে অনুষ্ঠিত হলো ইন্দোনেশিয়া ফেস্টিভাল ২০১৮। গতকাল শনিবার রাজধানীর গুলশানে দেশটির ৭৩তম জাতীয় দিবস উপলক্ষে এ আয়োজন করে ঢাকায় অবস্থিত ইন্দোনেশিয়ার হাইকমিশন।

অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশে ইন্দোনেশিয়ার অনারারি কনসাল ও পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মোহম্মদ মিজানুর রহমান। এ সময় ঢাকায় নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনাপি সোয়েমারনোসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা উপস্থিত ছিলেন।

শুভেচ্ছা বক্তব্যে সুফি মোহম্মদ মিজানুর রহমান বলেন, ‘বাংলাদেশ ইন্দোনেশিয়ার সম্পর্ক ঐতিহাসিক ও বন্ধুত্বপূর্ণ। উভয় দেশ ভবিষ্যতেও সহযোগিতার এ ধারাবাহিকতা বজায় থাকবে। এ অঞ্চলের শান্তি, সমৃদ্ধি ও উন্নয়ন সহযোগিতার ধারাবাহিকতা বজায় থাকবে।’ দিনব্যাপী আয়োজনের মধ্যে দেশটির স্থানীয় পোশাক, অংলকার ও খাদ্য উৎসব ভিন্নমাত্রা দেয় পুরো উৎসবে। বিশেষ করে বিশ্বব্যাপী জনপ্রিয় ইন্দোনেশিয়ার চেনশপ কাবাবের স্টল বাবা রাফি। এ স্টলে উপচেপড়া ভিড় ছিল ভোজনরসিকদের।

বাবা রাফির সহকারী মহাব্যবস্থাপক মো. জিয়াউল হক জানান, দেশের শীর্ষস্থানীয় শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ আন্তর্জাতিক খাদ্য মান বজায় রেখে বেশ কয়েক বছর ধরে দেশের ভোজনরসিকদের চাহিদা পূরণ করে আসছে। 



মন্তব্য