kalerkantho


টোকিওর ইন্টেরিয়র লাইফ স্টাইল প্রদর্শনীতে ইপিবির স্টলে ভিড়

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মে, ২০১৮ ১১:০২



টোকিওর ইন্টেরিয়র লাইফ স্টাইল প্রদর্শনীতে ইপিবির স্টলে ভিড়

ছবি অনলাইন

জাপানের রাজধানী টোকিওতে শুরু হয়েছে ইন্টেরিয়র লাইফ স্টাইল প্রদর্শনী। মেসে ফ্রাংকফুর্টের ব্যবস্থাপনায় গতকাল বুধবার শুরু হওয়া এ প্রদর্শনী চলবে শুক্রবার পর্যন্ত। বাংলাদেশ থেকে এ প্রদর্শনীতে এক্সপোর্ট প্রমোশন ব্যুরো (ইপিবি) অংশগ্রহণ করছে। টোকিওতে কর্মরত বাংলাদেশের কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মদ হাসান আরিফ এবং ইপিবির ভাইস চেয়ারম্যান বিজয় ভট্টাচার্য ইন্টেরিয়র লাইফ স্টাইল প্রদর্শনীটি পরিদর্শন করেন।

প্রদর্শনীতে ইপিবি নিজস্ব বাংলাদেশ প্যাভিলিয়নসহ দ্বিতীয়বারের মতো অংশগ্রহণ করছে। ডিজাইন এবং ইন্টেরিয়র নিয়ে কাজের ক্ষেত্রে এই সময়কার সবচেয়ে কার্যকর বি-টু-বি প্ল্যাটফর্ম হিসেবে এই প্রদর্শনীর খ্যাতি ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। এই বছরের প্রদর্শনীতে ৭০০ জনেরও বেশি প্রদর্শক জড়ো হন বিশ্বের নানা প্রান্তের বিভিন্ন দেশ থেকে তাদের বিভিন্ন পণ্য প্রদর্শনীর জন্য।

প্রদর্শনীতে ২৭ হাজারের বেশি ক্রেতা এবং দর্শনার্থী নানা দেশ থেকে এসে পৌঁছান জাপানে। এ ছাড়া ১০ জন প্রদর্শক অংশগ্রহণ করছেন বাংলাদেশ থেকে। এই প্রদর্শনীতে, এন্ট্রাস্ট টেক্সটাইল, বাংলাদেশ জুট মিলস, আমালি এক্সপোর্ট ইমপোর্ট, তরঙ্গ, গোল্ডেন জুট, কর-দা জুট, ক্লাসিক্যাল হ্যান্ড মেইড প্রডাক্টস, ড্রেস ওয়ার্ল্ড এবং এ সিক্স অংশগ্রহণ করছে সরাসরি ইপিবি প্যাভিলিয়নের অধীনে এবং বেঙ্গল পলিমার অংশ নিচ্ছে স্বতন্ত্রভাবে।

মেসে ফ্রাংকফুর্ট বাংলাদেশের সিইও ওমর সালাহউদ্দীন জানান, ‘প্রচুর জাপানি ক্রেতা বাংলাদেশি পণ্য নিয়ে আগ্রহ প্রকাশ করেছে, বিশেষ করে সেসব পণ্যের ওপরেই যেগুলোর মূল আকর্ষণ তার অনন্য এবং টেকসই ডিজাইন।’

আইএফএফটি ইন্টেরিয়র লাইফ স্টাইল লিভিং ২০১৮ নামে পরবর্তী প্রদর্শনীটি অনুষ্ঠিত হবে জাপানে ১৪ থেকে ১৬ নভেম্বর। এই প্রদর্শনীর সম্পর্কে আরো জানা যাবে www.interior-lifestyle.com ওয়েবসাইটে।



মন্তব্য