kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বাংলাদেশের উন্নয়নকে কেউ বাধাগ্রস্ত করতে পারবে না : বাণিজ্যমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৩৭



বাংলাদেশের উন্নয়নকে কেউ বাধাগ্রস্ত করতে পারবে না : বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তা কেউ বাধাগ্রস্ত করতে পারবেনা।  
আজ শনিবার নারায়ণগঞ্জের আদমজী ইপিজেড-এ রেমি হোল্ডিংস লিমিটেড নামের নবনির্মিত একটি পোশাক কারখানার উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্ণিকাট, বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মুহাম্মদ হাবিবুর রহমান খান, বিটপি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিরান আলী প্রমুখ।
তোফায়েল আহমেদ বলেন, আমাদের দেশে সাম্প্রতিককালে কিছু জঙ্গি তৎপরতা হয়েছে এবং টার্গেট করে কিছু বিদেশী ব্যবসায়ীকে বা আমাদের যারা সাহায্য করেন তাদেরকে হত্যা করেছে। কিন্তু আজকে দেশ স্বাভাবিক। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী দক্ষতার সাথে এই জঙ্গি তৎপরতাকে নির্মূল করার পদক্ষেপ গ্রহণ করেছে।
তিনি বলেন, বাংলাদেশ অর্থনৈতিকভাবে বিশ্বে যেভাবে এগিয়ে যাচ্ছে তা কেউ কখনো বাধাগ্রস্ত করতে পারবেনা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন এগিয়ে যাচ্ছে। পাকিস্তানের থেকে আমাদের রপ্তানি,রিজার্ভ, রেমিট্যান্স বেশি। অর্থনৈতিক ও সামাজিক সকল খাতে পাকিস্তান থেকে আমরা অনেক বেশি এগিয়ে।  
সবুজ শিল্প পরিবেশবান্ধব বিটপি গ্রুপের রেমি হোল্ডিংস লিমিটেড নামের রপ্তানিমুখী এই কারখানাটি ১শ ৩৩ কোটি টাকা ব্যয়ে আদমজী ইপিজেডে নির্মাণ করা হয়েছে। কারখানাটিতে বর্তমানে পনের শ কর্মী কর্মরত রয়েছে। প্রতিষ্ঠানটি সারা বিশ্বের গ্রীন ফ্যাক্টরিগুলোর মধ্যে শীর্ষ গ্রেডে রয়েছে।


মন্তব্য