kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


বসুন্ধরায় ঢাকা মোটর, বাইক ও ঢাকা অটোপার্টসের শুভ সুচনা

কালের কণ্ঠ অনলাইন   

৩১ মার্চ, ২০১৬ ১৭:২২



বসুন্ধরায় ঢাকা মোটর, বাইক ও ঢাকা অটোপার্টসের শুভ সুচনা

১১তম ঢাকা মোটর শো-২০১৬, ২য় ঢাকা বাইক শো-২০১৬ এবং ঢাকা অটোপার্টস শো ২০১৬ এর শুভ উদ্বোধন ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে আজ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, জনাব ওবায়দুল কাদের। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআই এর সাবেক সভাপতি চনাব মো. সাইফুল ইসলাম (মহিউদ্দীন), ঢাকা চেম্বার অব কমার্সের ভারপ্রাপ্ত সভাপতি জনাব হুমায়ুন রশিদ, মারকো শিপিং কোম্পানি (বাংলাদেশ) লি. এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর লে. কর্ণেল মো. রাজিবুল ইসলাম (অব:)।    
বাংলাদেশে অটোমোটিভ, কার, বাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের সর্ববৃহৎ ও একমাত্র আর্ন্তজাতকি প্রদর্শনী “১১তম ঢাকা মোটর শো ২০১৬”, “ঢাকা বাইক শো ২০১৬” এবং “ঢাকা অটো পার্টস শো ২০১৬”। ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় অনুষ্ঠিত তিন দিনব্যপী এই এক্সিবেশনে বিশে^র প্রায় ১৪টি দেশ থেকে ব্র্যান্ড নিউ গাড়ি, মোটর বাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের উৎপাদক ও বিপণনকারী খ্যাতনামা প্রতিষ্ঠানগুলো তাদের অংশগ্রহণ করছে। প্রদর্শনীতে প্রায় ২০০ টিরও বেশি স্টল থাকছে যেখানে দেশী ও বিদেশী নির্মাতা, প্রস্তুতকারক ও সরবরাহকারীরা অত্যাধুনিক গাড়ী, মোটর সাইকেল, লুব্রিকেন্ট, সিএনজি রুপান্তর’সহ বিভিন্ন প্রযুক্তি ও আটো যন্ত্রাংশ প্রদর্শন করবে।
বাংলাদেশে দ্রুত প্রসারমান অটোমোটিভ ও অটো-কম্পোনেন্ট খাতকে বেগবান করার লক্ষ্যে আয়োজিত এই প্রদর্শনীতে ক্রেতা, দর্শক ও উদ্যোক্তাগণ ব্র্যান্ড নিউ গাড়ি, যন্ত্রাংশ, আনুষঙ্গিক উপকরণ ও নতুন নতুন প্রযুক্তির সাথে পরিচিত হওয়ার সুযোগ লাভ করবে। এছাড়াও ৩১ মার্চ বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে অটো মোবাইল ইঞ্জিনিয়ারিং এবং রোড শো বিষয়ের উপর আলোচনা অনুষ্ঠান। যেখানে বক্তারা চেসিস, অটো গিয়ার, মেন্যুয়াল গিয়ার, ড্রাইভ লাইন, ব্রেক, স্টিয়ারিং হুইল, ইঞ্জিন, রোড সেফটি এবং ট্রাফিক রুলস্ নিয়ে আলোচনা করবেন।   বিশ^সেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসান ২এপ্রিল উক্ত এক্সিবিশনে উপস্থিত থাকবেন। জনপ্রিয় মডেল নায়লা নাঈম এছাড়াও ১-২ এপ্রিল এক্সিবিশনে উপস্থিত থাকবেন।
উল্লেখ্য যে, ১৯৯২ সালে প্রতিষ্ঠার পর হতে সেমস্ গ্লোবাল  আজ র্পযন্ত ২৪ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহুজাতিক প্রদর্শনী আয়োজক প্রতিষ্ঠান হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। বর্তমানে সংস্থাটি ৮টি দেশে নিজস্ব অফিস পরিচালনার পাশাপাশি ৬টি দেশে বছরে ৪০টিরও বেশি আন্তর্জাতিক মানের প্রদর্শনীর আয়োজন করছে। “১১তম ঢাকা মোটর শো ২০১৬”, “ঢাকা বাইক শো ২০১৬” এবং “ঢাকা অটো পার্টস শো ২০১৬”- এর এই আয়োজন বাংলাদেশে অটোমোটিভ, বাইক ও অটো যন্ত্রাংশ শিল্পের বাজার সম্প্রসারণে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে। “১১তম ঢাকা মোটর শো-২০১৬” এর গোল্ড স্পন্সর কর্ণফুলি গ্রুপ,   
“ঢাকা বাইক শো ২০১৬” এর গোল্ড স্পন্সর ‘সুজুকি’ এবং সিলভার স্পন্সর ‘এটলাস বাংলাদেশ লি:’।
উক্ত আয়োজনে মিডিয়া পার্টনার- নিউ এজ, দ্যা ডেইলী স্টার-শিফ্ট এবং সমকাল, ব্রডকাস্ট পার্টনার- ‘ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন’, রেডিও পার্টনার “রেডিও ধ্বনি” ম্যাগাজিন পার্টনার- ‘মোটর এক্সপ্রেস’ এবং অনলাইন পার্টনার- বিক্রয় ডট কম।    
৩১ র্মাচ থেকে ২রা এপ্রিল সকাল ১০.৩০টা হতে রাত ৮.৩০টা র্পযন্ত প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত থাকবে।


মন্তব্য