kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


প্রায় ২৫০ কোটি টাকা নিয়ে গা ঢাকা দিয়েছেন বিজয় মালিয়া

কালের কণ্ঠ অনলাইন   

১০ মার্চ, ২০১৬ ২২:৪৭



প্রায় ২৫০ কোটি টাকা নিয়ে গা ঢাকা দিয়েছেন বিজয় মালিয়া

তাঁকে হন্যে হয়ে খুঁজছে পুলিশ। প্রচুর দেনা রয়েছে বলে তাঁকে খুঁজছে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলি।

আর তিনি বেমালুম উধাও বয়ে গিয়েছেন!
তিনি যাতে দেশ ছেড়ে পালিয়ে যেতে না পারেন, সে জন্য কয়েকদিন আগেই সুপ্রিম কোর্টের কাছে আর্জি জানিয়েছে রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলি।
আর সেই তিনিই কি না প্রচুর টাকা নিয়ে একেবারে উধাও হয়ে গিয়েছেন বিদেশে। শোনা যাচ্ছে, গিয়েছেন লন্ডনে। কিন্তু লন্ডনের কোথায় তিনি রয়েছেন, তা কেউই বলতে পারছেন না। কানাঘুষো শোনা যাচ্ছে, লন্ডনেই তাঁর কোনো এক আত্মীয়ের অ্যাপার্টমেন্টে গা ঢাকা দিয়ে রয়েছেন শিল্পপতি বিজয় মালিয়া। শুধুই যে বাক্স-প্যাঁটরা নিয়ে গা ঢাকা দিয়েছেন, তা নয়, কেন্দ্রীয় গোয়েন্দারা জানাচ্ছেন, মাল্য লন্ডনে চলে গিয়েছেন প্রায় আড়াইশ' কোটি টাকা নিয়ে। যে সংস্থার চেয়ারম্যানের পদ থেকে এই সেদিন ইস্তফা দিলেন মাল্য, সেই ‘দিয়াগো’র কাছে তাঁর বকেয়া দেনার পরিমাণ যতটা, তার অর্ধেকটাই সঙ্গে নিয়ে লন্ডনে গা ঢাকা দিয়ে রয়েছেন শিল্পপতি মালিয়া।
ওদিকে, মাল্যর বিদেশে গা ঢাকা দেওয়ার বিষয়টি নিয়ে ইতিমধ্যেই কংগ্রেস ও বিজেপি'র মধ্যে চাপানউতোর শুরু হয়ে গিয়েছে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াসহ বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কাছে বিপুল পরিমাণ ধার-দেনা থাকা সত্ত্বেও শিল্পপতি মালিয়া কী ভাবে বিদেশে গিয়ে গা ঢাকা দিতে পারলেন, তা নিয়ে কংগ্রেস বৃহস্পতিবার বিজেপি'র সমালোচনায় সরব হয়েছে। কংগ্রেসের বক্তব্য, ‘বিজেপি-ই মাল্যকে আড়াল করে বিদেশে পালিয়ে যেতে সাহায্য করেছে। ’ পাল্টা বিজেপি'র পক্ষেও কংগ্রেসকে বেঁধা হয়েছে ‘বফর্স কেলেঙ্কারি’র ঘটনায় ইতালিয় ব্যবসায়ী কোয়াত্রোচ্চিকে আড়াল করার উল্লেখ করে।

সূত্র: আনন্দবাজার


মন্তব্য