kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


বাংলাদেশ আইসিটি এক্সপো-তে ওয়ালটনের মেগা প্যাভিলিয়ন

নিজস্ব প্রতিবেদক    

৪ মার্চ, ২০১৬ ২০:১৪



বাংলাদেশ আইসিটি এক্সপো-তে ওয়ালটনের মেগা প্যাভিলিয়ন

এবারের তথ্যপ্রযুক্তি মেলায় ক্রেতা দর্শনার্থীদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। সর্বশেষ তথ্যপ্রযুক্তির খোঁজ নিতে বিশেষ করে তরুণ-তরুণীরা ভিড় করছেন ওয়ালটন মেগা প্যাভিলিয়নে।

'মিট ডিজিটাল বাংলাদেশ' স্লোগান নিয়ে গতকাল বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে তথ্যপ্রযুক্তি খাতের বৃহৎ মেলা 'বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৬'।

মেলায় ২০টির বেশি আন্তর্জাতিক ব্র্যান্ডের পাশাপাশি দেশীয় শতাধিক তথ্য প্রযুক্তি প্রতিষ্ঠান ও সংগঠন অংশ নিয়েছে। মেলা চলবে আগামী শনিবার পর্যন্ত। গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই মেলায় ওয়ালটন মেগা প্যাভিলিয়নে ছিল ক্রেতা-দর্শনার্থীদের ব্যাপক ভিড়। যেখানে বিক্রি ও প্রদর্শিত হচ্ছে ওয়ালটন ব্র্যান্ডের বিশ্ব মানসম্পন্ন ইলেকট্রনিক্স ও ইলেট্রনিক পণ্যসামগ্রী। যার মধ্যে রয়েছে রেফ্রিজারেটর, ফ্রিজার, কম্প্রেসার, এলইডি টেলিভিশন, এয়ার কন্ডিশনার, ওয়াশিং মেশিন,  জেনারেটর, লাইটবক্সসহ অসংখ্য ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল হোম অ্যাপ্লায়েন্সেস। এ ছাড়া মেলায় প্রদর্শন করা হচ্ছে বেশকিছু আরএনডি পণ্য। এর মধ্যে উল্লেখযোগ্য কম্পিউটার, ল্যাপটপ, মোবাইল, ট্যাব ও এলইডি টেলিভিশন উৎপাদনের প্রধান উপকরণ মাদারবোর্ড।

ওয়ালটন আইটি বিভাগের অ্যাডিশনাল পরিচালক প্রকৌশলী লিয়াকত আলী বলেন, "ওয়ালটনের নিজস্ব কারখানায় ইতিমধ্যে প্রিন্টেড সার্কিট বোর্ড (মাদারবোর্ড) তৈরির জন্য একটি লাইন স্থাপন করা হচ্ছে। চলতি বছরেই ওয়ালটন এর নিজস্ব কারখানায় তৈরি উচ্চ প্রযুক্তিসম্পন্ন মাদারবোর্ড দিয়ে ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ, কম্পিউটারের মনিটর, মোবাইল ও ট্যাব উৎপাদন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। এর ফলে ওয়ালটন ব্র্যান্ডের বর্তমান প্রোডাক্ট লাইনে নতুনভাবে যুক্ত হবে ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ ও কম্পিউটার মনিটরের মতো উচ্চ প্রযুক্তির পণ্যে।

 


মন্তব্য