kalerkantho


ই-কমার্স নিয়ে লিখিত বইয়ের মোড়ক উন্মোচন

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:৩৫



ই-কমার্স নিয়ে লিখিত বইয়ের মোড়ক উন্মোচন

সম্প্রতি বইমেলায় মোড়ক উন্মোচন করা হয়েছে বাংলাভাষায় লিখিত ও বাংলাদেশে প্রকাশিত ই-কমার্স নিয়ে বই “  'বাংলাদেশে ই-কমার্স : সমস্যা ও সম্ভাবনা'-এর।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটি ও বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনীর হাসান, অন্যরকম গ্রুপ এবং রকমারি ডট কমের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইসিটি বিভাগের সহযোগী অধ্যাপক শাহ্ মোস্তফা খালেদ এবং রকমারি ডট কম এর উর্দ্ধতন কর্মকর্তাগণ।

‘বাংলাদেশে ই-কমার্স : সমস্যা ও সম্ভাবনা- বইটি নিয়ে মুনীর হাসান বলেন বর্তমান সময়ে বাংলাদেশের ই-কমার্স যেভাবে সামনের দিকে এগিয়ে যাচ্ছে এবং অনেক তরুণ যেভাবে ই-কমার্স ব্যবসায় আগ্রহ দেখাচ্ছে সেখানে তাদের জন্য এই বইটি পথনির্দেশনায় সহায়ক ভূমিকা রাখবে বলে আমি মনে করি, বইতে তাঁর নিজের বাস্তব অভিজ্ঞতার পাশাপাশি দেশ-বিদেশের বিভিন্ন ইকমার্সের গুরুত্বপূর্ণ বিষয়াবলী উঠে এসেছে।

অন্যরকম গ্রুপ এবং রকমারি ডট কমের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ বলেন, 'বাংলাদেশের ই-কমার্স ব্যবসাক্ষেত্র দ্রুত সম্প্রসারিত হচ্ছে, তাই লেখক নিজেও ই-কমার্সের সাথে যুক্ত থাকার কারণে বৈশ্বিক প্রেক্ষাপট আর নিজের অভিজ্ঞতার আলোকে ই-কমার্সের যাবতীয় বিষয় এখানে সুন্দরভাবে তুলে আনতে সমর্থ হয়েছেন।

উল্লেখ্য, এই বইটির লেখক কাজী কাওছার সুইট  বর্তমানে বাংলাদেশের সবথেকে জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠান  রকমারি ডট কমের বিজনেস ডেভেলপমেন্ট কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন। তিনি মনে করেন যারা উদ্যোক্তা হতে চান তাদের জন্য এই বই।

'বাংলাদেশে ই-কমার্স সমস্যা ও সম্ভাবনা' বইটি প্রকাশ করেছে ঐতিহ্য। বইটির প্রচ্ছদ ডিজাইন করেছেন ধ্রুব এষ। বইটির দাম রাখা হয়েছে ২০০ টাকা। তাছাড়া বইটি পাওয়া যাবে বাংলাদেশের অন্যতম বৃহৎ ইকমার্স প্রতিষ্ঠান রকমারি ডট কম-এ।


মন্তব্য