kalerkantho


বইমেলায় পাওয়া যাচ্ছে মোস্তফা কামালের উপন্যাস 'চন্দ্রমুখীর সুইসাইড নোট'

কালের কণ্ঠ অনলাইন   

৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৮:৪৯



বইমেলায় পাওয়া যাচ্ছে মোস্তফা কামালের উপন্যাস 'চন্দ্রমুখীর সুইসাইড নোট'

বইমেলায় পাওয়া যাচ্ছে জনপ্রিয় কথাসাহিত্যিক মোস্তফা কামালের রোমান্টিক উপন্যাস 'চন্দ্রমুখীর সুইসাইড নোট।' উপন্যাসটি প্রকাশ করেছে অন্যপ্রকাশ। বইমেলায় অন্যপ্রকাশের প্যাভিলিয়নে বইটি পাওয়া যাচ্ছে।

চন্দ্রমুখী ঢাকা শহরের উচ্চ মধ্যবিত্ত পরিবারের একমাত্র সন্তান। ছাত্রী হিসেবে অত্যন্ত মেধাবী। তবে প্রেম-ভালোবাসার ব্যাপারে একেবারেই নেতিবাচক। সে মনে করত, ওসব করে সময় নষ্ট করা ভালো ছাত্রীদের কাজ নয়।
সেই চন্দ্রমুখীই কী না বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় বখতিয়ারের ফাঁদে পা দিল! তাকে সে গভীরভাবে ভালোবাসল। এক পর্যায়ে মা বাবার অমতে তাকে বিয়েও করল। কিন্তু বিয়ের পরপরই বড় ধরনের হোচট খেল সে। বিয়ের পর সে জানতে পারল, বখতিয়ার ইয়াবায় আসক্ত। এটা চন্দ্রমুখী কিছুতেই মানতে পারল না। এ নিয়ে দুজনের দ্বন্দ্ব-সংঘাত চরমে উঠল।
চন্দ্রমুখী শ্বশুরবাড়ি ছেড়ে নিজের বাড়িতে চলে আসে। কিন্তু কেন সে শ্বশুরবাড়ি ছাড়ল তা মা বাবাকে জানাতে পারল না। এ রকম অস্বস্তিকর অবস্থার মধ্যে উটকো বিড়ম্বনা ছিল রাত-বিরাতে বখতিয়ারের ফোন! ওকে সে সহ্যই করতে পারছিল না। কঠিন মানসিক চাপে আত্মহত্যার সিদ্ধান্ত নেয় চন্দ্রমুখী। এর আগে তার জীবনের আনন্দ বেদনার কাব্য লিখে যায় সুইসাইড নোটে।  

এছাড়াও বইটি রকমারি ডটকমে ঘরে বসে ২৭% ছাড়ে পাওয়া যাচ্ছে।


মন্তব্য