kalerkantho


উদয় হাকিমের বইয়ের মোড়ক উন্মোচন

কালের কণ্ঠ অনলাইন   

২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:১২



উদয় হাকিমের বইয়ের মোড়ক উন্মোচন

মাসব্যাপী অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত লেখক ও আবৃত্তিশিল্পী উদয় হাকিমের 'সুন্দরী জেলেকন্যা ও রহস্যময় গুহা' শিরোনামভুক্ত বইয়ের মোড়ক উম্মোচন করা হয়েছে। গতকাল বুধবার বিকেলে একুশে বইমেলায় বাংলা একাডেমিসংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে স্থাপিত মঞ্চের অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক আনিসুল হক, কথাসাহিত্যিক মোশতাক আহমেদ, ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর এস এম জাহিদ হাসান, লেখক উদয় হাকিম, খেলার ধারাভাষ্যকার চৌধুরী জাফর উল্লাহ সরাফত ও অনিন্দ্য প্রকাশের সত্ত্বাধিকারী আফজাল হোসেন।

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, "আমি বিশ্বাস করি বইটি পড়া শুরু  করলে পাঠক শেষ না করে উঠবেন না। " এটি পাঠকদের মনে জায়গা করে নেবে বলে আশাবাদী তিনি। তিনি উদয় হাকিমের উত্তরোত্তর সাফল্য কামনা করেন। আনিসুল হক বলেন, "উদয় হাকিম খুব ভালো লেখেন। তাঁর লেখনি পাঠকদের মন জয় করবে, ভালো লাগবে। " এস এম জাহিদ হাসান বলেন, "উদয় হাকিম সময়ের সাহসী লেখক। তার ভ্রমণ কাহিনী সত্যিই উপভোগ্য। "

বইটির প্রকাশক আফজাল হোসেন বলেন, "ভিয়েতনামের এক রহস্যময় গুহাকে কেন্দ্র করে 'সুন্দরী জেলেকন্যা ও রহস্যময় গুহা' বইটি।

খুব ভালো চলছে। ভিয়েতনামের পাশাপাশি বইটিতে লেখকের বালি ও মালদ্বীপ ভ্রমণের কথাও রয়েছে। সহজ-সরল ও সাবলীল ভাষা প্রয়োগের সঙ্গে ভ্রমণের চমকপ্রদ অসংখ্য ছবি ব্যবহার করায় এবারের বইমেলায় ব্যাপক সাড়া ফেলেছে বইটি। " তিনি বলেন, "এরই মধ্যে ভ্রমণ পিপাসু পাঠকদের মন জয় করে নিয়েছে উদয় হাকিমের এ বই। এটি মেলায় আসে গত ১১ ফেব্রুয়ারি।

লেখক উদয় হাকিম বলেন, "ভ্রমণ কাহিনী পড়া কতটা উপভোগ্য হতে পারে সেটি পাঠকরা উপলব্ধি করতে পারবেন বইটি পড়ে। বাংলাদেশের ভ্রমণ সাহিত্যে এটি একটি নতুন যুগের সূচনা করবে। " ভবিষ্যতে পাঠকদের জন্য ভ্রমণ সাহিত্যে নতুন মাত্রা যোগ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

১১২ পৃষ্ঠার বইটি প্রকাশ করেছে অনিন্দ্য প্রকাশ (স্টল নম্বর ৪৫৬-৪৫৯)। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। মূল্য ২৫০ টাকা।
 

 


মন্তব্য