kalerkantho


ফারুকের বইয়ে আসিফের ভূমিকা

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৫৪



ফারুকের বইয়ে আসিফের ভূমিকা

আসিফ আকবরকে সবাই চেনেন কণ্ঠশিল্পী হিসেবে। অনেক জনপ্রিয় ও বিখ্যাত গানের কণ্ঠ ধারণে তার ভূমিকা অনন্য। এবার সেই পরিচয়কে ছাপিয়ে বইয়ের ভূমিকা লিখলেন তিনি। এ বছরের অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত 'ফেইক আইডির জেনুইন স্ট্যাটাস' বইটির ভূমিকায় রয়েছে আসিফ আকবরের হাত। গীতিকার, সাংবাদিক, লেখক ও গাজী টেলিভিশনের ঊর্দ্ধতন জনসংযোগ কর্মকর্তা ওমর ফারুকের লেখা এই বইটিতে রয়েছে তার ভাবনার ছোঁয়া। বইয়ের প্রথমেই আসিফ আকবরের লেখা ভূমিকা তার ভক্ত পাঠকদের ভালো লাগবে বলে জানালেন বইটির লেখক।

এ প্রসঙ্গে ওমর ফারুক বলেন, গত বইমেলায় আমার 'নিঃশ্বাস' নামে একটি গল্পগ্রন্থ প্রকাশ হয়েছিল। তখন থেকেই ভেবেছি, আসিফ ভাই আমার বইয়ের ভূমিকা লিখবেন। যেই ভাবনা সেই কাজ। আসিফ ভাইকে জানানোর পর তিনি রাজি হয়ে গেলেন। আমার মনোবাসনাও পূর্ণ হলো।

বইয়ের ভূমিকা লেখা প্রসঙ্গে আসিফ আকবর বলেন, ফারুকের ভাবনা, প্রাঞ্জল লেখনি ও শিশুসুলভ আচরণ আমার খুব ভালো লাগে। ফেসবুকে তার স্ট্যাটাস পড়ি। এই স্ট্যাটাস নিয়ে ব্যতিক্রমী একটি বই প্রকাশ করায় কিছুটা চমকিত আর পুলকিত হয়েছি। ফারুক তার লেখা দিয়ে পাঠকের হৃদয়ে স্থান করে নিক- সেই কামনা করি। ফারুকের জন্য ভালোবাসা অবিরাম। বর্ষা দুপুর প্রকাশনী থেকে প্রকাশিত এই বইটি পাওয়া যাবে গ্রন্থমেলার ৬০৩ ও ৬০৪ নম্বর স্টলে।


মন্তব্য