kalerkantho


এবার হরবোলা শোনাচ্ছেন অণুগল্প

কালের কণ্ঠ অনলাইন   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:৫৬



এবার হরবোলা শোনাচ্ছেন অণুগল্প

বইমেলা উপলক্ষে প্রকাশিত হলো আবু সাইদ আহমেদ এর অণুগল্পগ্রন্থ 'লংকা কিন্তু জ্বলছে না'। ৭২টি অণুগল্পের এই সংকলনে গল্পকার অনেক কথাই বলতে চেয়েছেন, আবার হয়ত কিছুই বলতে চাননি- শুধুই গল্প শোনাতে চেয়েছেন।

তবে, গল্পকার আসলে কী চেয়েছেন, তা জানা যাবে তার এই বইটি পাঠ করলে।

অনুপ্রাণন থেকে প্রকাশিত এই বইটি পাওয়া যাবে ৪৯৫ নম্বর স্টলে। আর লিটল ম্যাগ চত্বরের ২৩ নম্বর স্টলে। বইটির দাম রাখা হয়েছে ১০০ টাকা। প্রচ্ছদ করেছেন আইয়ুব আল আমিন।

সোশাল মিডিয়ায় দারুণ জনপ্রিয় এই মানুষটি পেশায় কিছুই করেন না। সামান্য লেখালিখি আর টেলিকমিউনিকেশন বিষয়ে মানুষের সামান্য ফাইফরমাশ খাটা- এই যা। জন্ম ১০ সেপ্টেম্বর। অষ্টম শ্রেণিতে থাকার সময় লেখালেখির শুরু।

কলেজ জীবনে নিয়মিত লিখেছেন নানা জাতীয় দৈনিকে। লেখালেখিকে গুরুত্ব দেননি কখনও, পেশা হিসেবে নেওয়ার তো কোনো অপশনই নেই। এই 'হরবোলা' ব্লগার সোশাল মিডিয়ায় দাপুটে, আলোচিত-সমালোচিত ও বিতর্কিত। তিনি পক্ষ-বিপক্ষের প্রতিপক্ষ, সোজাসাপটা জনগণের পক্ষে লেখেন। তাই, প্রায়ই পড়তে হয় রোষানলে। তবুও লেখেন তিনি, নির্ভীক।

প্রায় বছর দুই ধরে নিয়মিত অণুগল্প লিখছেন। সেগুলোরই বাছাই করা ক'টি এই গ্রন্থে সংকলিত। সহজ কথা আরও সহজে বলতে চেয়েছেন তিনি। সহজ কথা যাদের ভালো লাগে.....তাদের জন্যই এই লংকা কিন্তু জ্বলছে না।

 

 

 


মন্তব্য