kalerkantho


রয়্যাল এনফিল্ড নতুন ভার্সন থানডারবার্ড ৫০০এক্স

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ডিসেম্বর, ২০১৭ ১০:১৮



রয়্যাল এনফিল্ড নতুন ভার্সন থানডারবার্ড ৫০০এক্স

বছর কয়েক আগেই নতুন রং-রূপে ভারতে ফিরেছে রয়্যাল এনফিল্ড। আর ফিরতেই বাজিমাত করেছে গোটা দেশে। ক্লাসিক ও থান্ডারবার্ড সিরিজের সাফল্যের ওপর ভর করে সম্প্রতি নতুন মডেল 'হিমালয়ান' লঞ্চ করেছে সংস্থাটি। এবার আসতে চলেছে আরও একটি মডেল। আগামী মাসেই সম্ভভত লঞ্চ হতে চলেছে থান্ডারবার্ড ৫০০এক্স। রয়্যাল এনফিল্ডের এই নতুন মডেল থান্ডারবার্ড ৫০০-এর স্পোর্টস মডেল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

গোটা দেশে মূলত অভিযাত্রীদের মধ্যে জনপ্রিয় রয়্যাল এনফিল্ড। স্পোর্টস সেগমেন্টে এখনো তেমন কলকে পায়নি তারা। এবার সেখানেও সাফল্যের কাহিনী লিখতে কোমর বাঁধছে সংস্থাটি। আর তারই প্রথম পদক্ষেপ হিসাবে থান্ডারবার্ড ৫০০এক্স লঞ্চ করতে চলেছে রয়্যাল এনফিল্ড। গাড়ির মূল কাঠামো বা ইঞ্জিনে কোনও বদল না হলেও লুক ও অন্যান্য ফিচারে করা হয়েছে আমূল রদবদল। থাকছে ডুয়েল টোন বডি।

গাড়ির বডিতে ব্যবহার করা হয়েছে গ্লসি ব্ল্যাক। ফুয়েল ট্যাঙ্কে ব্যবহার করা হয়েছে উজ্জ্বল রং। এক্ষেত্রে মিলবে ৪টি কালার অপশন। লাল, সাদা, নীল ও হলুদ রঙের মধ্যে বেছে নিতে হবে একটিকে। মোটরসাইকেলটির সাইড প্যানেলে থাকবে থান্ডারবার্ড ৫০০এক্স ব্যাজিং।  


আরো পড়ুন: একটি মোটরসাইকেলে ৫৮ জন চড়ে বিশ্ব


থান্ডারবার্ড ৫০০-এর মতো থান্ডারবার্ড ৫০০এক্স-এও থাকবে বিএস - ফোর ৪৯৯ সিসি সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে মিলবে ২৭ অশ্বশক্তি। সঙ্গে মিলবে ৪১.৩ নিউটোমিটার টর্ক। থাকবে ৫ স্পিড গিয়ারবক্স। তবে নতুন মোটরসাইকেলটির কিছু ফিচারে রদবদল হতে পারে বলে মনে করা হচ্ছে। থাকতে পারে ম্যাট ব্ল্যাক অ্যালয় হুইল। মানানসই রিফ্লেক্টর, টিউবলেস টায়ার, ম্যাট ব্ল্যাক সাইলেন্সর, প্রোজেক্টর হেডল্যাম্প ও এলইডি টেইল ল্যাম্প। থাকবে ২৮০ এমএম ২ পিসটন ফ্রন্ট ব্রেক ও ২৪০ এমএম রিয়ার ব্রেক।


আরো পড়ুন: বাহুবলির যুদ্ধে ছিল রয়্যাল এনফিল্ডও!


আগামী জানুয়ারি বা ফেব্রুয়ারিতে লঞ্চ হতে চলেছে থান্ডারবার্ড ৫০০এক্স। তবে রয়্যাল এনফিল্ডের তরফে এব্যাপারে এখনো কোনও উচ্চবাচ্য করা হয়নি। তবে নতুন এই মোটরবাইকের দাম থান্ডারবার্ড ৫০০-এর থেকে কিছু বেশি হতে পারে।

 


মন্তব্য