kalerkantho


আরো শক্তিশালী রূপে আসছে হিরো হাঙ্কের নতুন সংস্করণ

কালের কণ্ঠ অনলাইন   

৬ নভেম্বর, ২০১৭ ১১:৪৩



আরো শক্তিশালী রূপে আসছে হিরো হাঙ্কের নতুন সংস্করণ

জনপ্রিয় স্পোর্টস বাইক হিরো হাঙ্ক। ভারতে সম্প্রতি এই বাইকটির উৎপাদান বন্ধ করে দেওয়া হয়েছে। এমনকি হিরোর অফিসিয়াল পেইজে থেকেও বাইকটি সরিয়ে নেওয়া হয়েছে। হিরো তাদের জনপ্রিয় আরেকটি স্পোর্টস বাইক এক্সট্রিম স্পোর্টসের উৎপাদন বন্ধের ঘোষণা দিয়েছে। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, শিগগিরই নতুন মডেলে, নতুন রূপে হাঙ্কের মতো স্পোর্টস ঘরানার বাইক আনছে হিরো। প্রতিষ্ঠানটি চাইছে পুরনো ও জনপ্রিয় মডেলগুলোকে নতুন ভাবে, নতুন গ্রাফ্রিক্সে গ্রাহকদের সামনে হাজির করতে।

সম্প্রতি হিরো বাজারে এনেছে অ্যাচিভার নামে নতুন একটি বাইক। ১৫০ সিসির এই বাইকটির দাম এই সেগমেন্টের অন্যান্য বাইকের তুলনায় কম। এর মাইলেজও বেশি। ভারতের সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে ২০১৮ সালের শুরুতেই বাজারে আসছে হিরো নতুন বাইক। বাইকটির মডেল হিরো এক্সট্রিম ২০০এস। ২০০ সিসির এই বাইকটি এক্সট্রিম সিরিজের সর্বশেষ সংস্করণ। এটি হবে আরো বেশি শক্তিশালী এবং চার্মিং। বর্তমানে বাংলাদেশের বাজারে ডাবল ডিস্কের হিরো হাঙ্ক বিক্রি ও পরিবেশন করছে নিলয় মটরস লিমিটেড। হিরো হাঙ্ক এখন বিক্রি হচ্ছে ১ লাখ ৫৯ হাজার ৯৯০ টাকায়। এতে ডাবল ডিস্ক ব্রেক সংযোজন করা হয়েছে। বাইকার্সরা এটি নতুন গ্রাফিক্স পাচ্ছেন।

হিরো হাঙ্কের রয়েছে ফিয়েরি পাইরোক্লাস্টিক গ্রাফিক্স। ফলে দেখতে এটি অনেক আকর্ষণীয়। এর নতুন কনসোলে আছে সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর। হিরো হাঙ্কের পরিবর্তিত ভার্সনের হাঙ্কে আছে শক্তিশালী এটিএফটি ইঞ্জিন। এতে করে বাইকের গতি হবে মসৃণ। বাইকটিতে জিআরএস সাসপেনশন ব্যবহার করা হয়েছে। এতে করে বাইকের আরোহী আরো আরামদায়ক ভ্রমণ উপভোগ করতে পারবেন। দেশে ছয়টি রং ও লুকে হিরো হাঙ্ক পাওয়া যাচ্ছে। এগুলো হলো প্যানথার ব্ল্যাক, পার্ল হারবার গ্রিন, ইবোনি গ্রে, হোয়াইট, বোল্ড ব্রাউন এবং ব্লেজিং রেড।

হাঙ্কে আছে ৪ স্ট্রোক সিঙ্গেল সিলিন্ডার ওএইচসি। ডিসপ্লেসমেন্ট ১৪৯.২ সিসি। সেলফ স্টার্টার সংবলিত বাইকটিতে আছে ৫ স্পিড গিয়ার ট্রান্সমিশন। মাল্টিপ্লেট ওয়েট ক্লাচের এই বাইকটির ফ্রন্টে টেলিস্কোপিক হাইড্রোলিক শক অ্যাবসর্ভার রয়েছে। রিয়ারে আছে ৫ ধাপের অ্যাডজাস্টেবল ইনভার্টেড গ্যাস রিজারভয়ার সাসপেনশন। এর ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১২.৮ লিটার। রিজার্ভের জ্বালানির ধারণ ক্ষমতা ২.২ লিটার।

 



মন্তব্য