kalerkantho

কোথায় কখন কী

১৮ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



কোথায় কখন কী

রঙ বাংলাদেশ

স্বাধীনতা দিবসে রঙ বাংলাদেশ

স্বাধীনতার গান ও বাংলাদেশের পতাকাকে তুলে ধরা হয়েছে পোশাকে। মূল রং হিসেবে বেছে নেওয়া হয়েছে লাল ও পতাকার সবুজ। সহকারী রং হিসেবে আছে সবুজের নানা শেড, সাদা, সোনালি ও হলুদ। পোশাকের নকশায় হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, এমব্রয়ডারি, হাতের কাজ, গ্লাসওয়ার্ক ইত্যাদি।

স্বাধীনতা আয়োজনে কে ক্রাফট

তরুণ প্রজন্মের কাছে স্বাধীনতার আবেগ ছড়িয়ে দিতে করা হয়েছে লাল-সবুজের আয়োজন। সঙ্গে প্রাধান্য পেয়েছে অন্য রংও। রয়েছে শাড়ি, সালোয়ার-কামিজ, টপস, কুর্তি, পাঞ্জাবি, শার্ট, ফতুয়া, উত্তরীয়, ব্যানডানা। শিশুদের জন্য রয়েছে কামিজ, টপস, পাঞ্জাবি, শার্ট। ১ মার্চ থেকে এই কালেকশন পাওয়া যাচ্ছে সব আউটলেট ও অনলাইন স্টোর .িশধুশত্ধভঃ.পড়স-এ।

 

স্বাধীনতা নিয়ে টি-শার্ট নিত্য উপহারে

মহান স্বাধীনতা দিবসকে সামনে রেখে নিত্য উপহার ডিজাইন করেছে নতুন টি-শার্ট। শিল্পী ওয়াহিদ পলাশ ডিজাইন করেছেন কবি নির্মলেন্দু গুণের কবিতা অবলম্বনে ‘সেই থেকে স্বাধীনতা আমাদের’। শিল্পী টি এইচ তন্ময় ডিজাইন করেছেন ‘বাংলাদেশ ১৯৭১’ ও ‘বাংলাদেশের রিকশা পেইন্ট’। এ ছাড়া দেশবিষয়ক নানা টি-শার্ট পাওয়া যাবে ছোট ও বড়দের জন্য।

 

নিপুণে ২০ শতাংশ পর্যন্ত ছাড়

স্বাধীনতার প্রায় সমবয়সী নিপুণ। দেশি কাপড়ে দেশের মানুষকে ফ্যাশনেবল পোশাক উপহার দিতে চেষ্টা করছে ১৯৭৩ সালের মার্চ থেকে। ঢাকা, চট্টগাম, সিলেট, বগুড়া, নারায়ণগঞ্জ ও রাজশাহীতে নিপুণের ৯টি শোরুম আছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নিপুণ দিচ্ছে ২০ শতাংশ পর্যন্ত মূল্য ছাড়। এই ছাড় চলবে ১৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত।

 

ইজি

ফ্যাশন ব্যান্ড শপ ইজি ফ্যাশন এখন অনলাইনে। উদ্বোধন উপলক্ষে সীমিত সময়ের জন্য ইজিতে থাকছে সব ধরনের পোশাকে ২০ শতাংশ ছাড়। অনলাইন থেকে পোশাক কিনে কোনো প্রকার সমস্যা হলে ইজির যেকোনো শোরুম থেকে বদলে নিতে পারবেন। এ ছাড়া ঢাকার ভেতর ডেলিভারি চার্জ ফ্রি। পেমেন্ট করা যাবে বিকাশে। ওয়েবসাইট www.easyfashion bd.com

 

ভিটো

জার্মানিভিত্তিক তেল পরিশোধন যন্ত্র ‘ভিটো’ বাংলাদেশের বাজারে নিয়ে এলো মেঘনা এক্সিকিউট হোল্ডিংস। গত সপ্তাহে রাজধানীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের মাধ্যমে দেশের বাজারে ‘ভিটো’র উদ্বোধন করে প্রতিষ্ঠানটি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেঘনা এক্সিকিউট হোল্ডিংয়ের পরিচালক দেওয়ান মোহাম্মদ সাজিদ আফজাল, ভিটো সহকারী ব্যবস্থাপক দীপক কুমার মোহন্তসহ কর্মকর্তারা।

 

জয়পুরহাটে ব্রাদার্স ফার্নিচার

জয়পুরহাটের সদর রোডে ব্রাদার্স ফার্নিচারের নতুন শোরুমের উদ্বোধন হয়েছে। উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আলহাজ হাবিবুর রহমান সরকার। শোরুমে সব ধরনের ফার্নিচার পাওয়া যাবে। উদ্বোধন উপলক্ষে তিনটি লাকি কুপন ড্র ছাড়াও ৫ থেকে ১৫ শতাংশ নগদ ছাড় পাবেন ক্রেতারা। কিং, কুইন, ইতালিয়ান, প্রিন্স, আইরিশ ও ফ্যান্টাসি নামের বেডরুম সেট কিনলেই পাবেন কুপন। বিজয়ীরা পাবেন ঢাকা-ব্যাংকক, ঢাকা-থাইল্যান্ড, ঢাকা-মালয়েশিয়া ঘুরে আসার এয়ার টিকিট। ক্রেতারা ব্রাদার্স গুগল অ্যাপে পাবেন প্রয়োজনীয় সব তথ্য।

যোগাযোগ : ০১৬৮৪৮৮১৫৬৩

 

লা মেরিডিয়ানে ‘গ্যঁ দে ফ্রান্স’

ফরাসি খাবার নিয়ে ফরাসি দূতাবাসের সঙ্গে লা মেরিডিয়ান ঢাকা আয়োজন করছে গ্যঁ দে ফ্রান্স বা গুড ফ্রান্স ফুড ফেস্টিভ্যাল। আগামী ২১ মার্চ লেটেস্ট রেসিপি রেস্টুরেন্টে হবে এই আয়োজন। থাকবে ‘ফ্রেঞ্চ গ্যাস্ট্রোনমি’র বৈচিত্র্যময় সমারোহ। পাঁচ মহাদেশের দেড় শর বেশি ফরাসি দূতাবাস ও কনসুলেটে শেফরা ‘সাসটেইনেবল ক্যুইজিন’ অনুষ্ঠানে বিশেষ ‘ফ্রেঞ্চ স্টাইল ডিনার’-উপস্থাপন করবেন। বুকিংয়ের জন্য যোগাযোগ: ০১৯৯০ ৯০০৯০০

 

বাজারে ‘কাপাচিনো মাফিন’

ড্যান কেক বাজারে প্রথমবারের মতো এনেছে কফির স্বাদের মাফিন। নাম দেওয়া হয়েছে ‘কাপাচিনো মাফিন’।

গত ১২ মার্চ গুলশান ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে কাপাচিনো মাফিন বাজারে আসার ঘোষণা দেওয়া হয়। অনুষ্ঠানে এ সম্পর্কে বিস্তারিত জানান প্রতিষ্ঠানটির হেড অব মার্কেটিং মিনহাজ হোসেন। উপস্থিত ছিলেন ব্র্যান্ড ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ আশিকুল ইসলাম ভূঁইয়াসহ আরো অনেকে। ডেনমার্কভিত্তিক প্রতিষ্ঠানটি ২০১৫ সালে বাংলাদেশে যাত্রা শুরু করে।

 

মন্তব্য