kalerkantho


রূপচর্চা

চুলের বাঁধনে ফেস্টিভ লুক

শারদীয় উত্সবে চুল সাজানোর সহজ কিছু স্টাইল দিয়েছেন রেড বিউটি স্যালনের রূপবিশেষজ্ঞ আফরোজা পারভীন, লিখেছেন জেনিফার ডি প্যারিস

১৫ অক্টোবর, ২০১৮ ০০:০০



চুলের বাঁধনে ফেস্টিভ লুক

খোলা চুলই ভালো

অনেকেই অনুষ্ঠানের আগে তাড়াহুড়োয় চুলের স্টাইল করার সময় পান না। সন্ধ্যার দিকে বের হলে চুল খোলা রেখেই যেতে পারেন। তবে দিনের বেলার ঘোরাঘুরির জন্য চুলের ওপরের অংশে পাফ করে কিছুটা চুল বেঁধে নিলেও সুন্দর দেখাবে। এ ক্ষেত্রে চুলের ওপরের অংশে পরতে পারেন পছন্দের কোনো ফুল বা ক্লিপ। চুল একটু লম্বা হলে নিচের দিকে হালকা ব্লো ড্রাই করে নিলে দারুণ লাগবে কিংবা একটু কার্ল করেও নিতে পারেন। ছোট চুল সুন্দর দেখানোর জন্য কার্ল ভালো উপায়।

শাড়ির সঙ্গে খোঁপা

শাড়ির সঙ্গে বাঙালি নারীকে খোঁপায়ই যেন সবচেয়ে বেশি মানায়। আর পূজার সময় সব বয়সী মেয়েরাই শাড়ি পরতে পছন্দ করে। হাতখোঁপা করে ফুল কিংবা জমকালো কাঁটা লাগানোর স্টাইল তো চলেই, এর পাশাপাশি আজকাল নতুন ধরনের খোঁপার প্রচলনও দেখা যায়। সামনের চুলগুলো টুইস্ট করে, পেছনে বেণি করে খোঁপা করে নিতে পারেন। এ ছাড়া চুলের নিচের দিকটা কার্ল করে ঢিলেঢালা স্টাইলে খোঁপা করলে ভালো দেখাবে। অথবা শুধু হাতখোঁপাতেও লাগবে দারুণ।

নানা ধরনের বেণি

ফিশটেইল, টুইস্ট, মেসি, ওয়াটারফল, মারমেইড—নানা ধরনের বেণি এখন করতে দেখা যায় মেয়েদের। বেণি গরমে শান্তি দেবে, সালোয়ার-কামিজ কিংবা টপস যেকোনো পোশাকের সঙ্গেই দারুণ মানিয়ে যাবে। তবে বেণি করার সময় মুখের গড়নের দিকে খেয়াল রাখবেন। মুখ একটু ভারি হলে টান টান করে বেণি না করাই ভালো। বেণি করার পর চুলগুলো একটু ঢিলেঢালা করে দিন, সুন্দর দেখাবে। আর স্লিম গড়নের মুখ যাঁদের, তাঁদের সব ধরনের বেণিতেই মানিয়ে যাবে। চুল ছোট হলে ব্যবহার করতে পারেন কৃত্রিম চুলের বেণি। 

কিছু টিপস

♦    চুলের স্টাইল করার সময় হেয়ার ক্রিম লাগিয়ে নিতে পারেন।

♦    তাত্ক্ষণিকভাবে চুল মসৃণ দেখাতে আধা মগ পানিতে ১ চা চামচ মধু মিশিয়ে তা দিয়ে চুল ধুয়ে ফেলুন।

♦    চুলের স্টাইল করার সময় অনেক ধরনের হেয়ার স্প্রে কিংবা ক্রিম ব্যবহার করা হয়। এ ক্ষেত্রে বাড়ি ফিরে তেল গরম করে চুলের গোড়ায় ম্যাসাজ করে এক রাত রেখে দিন। পরের দিন শ্যাম্পু করার পর ব্যবহার করুন কন্ডিশনার। চুল থাকবে সুস্থ।



মন্তব্য