kalerkantho


পূজার আয়োজন

৮ অক্টোবর, ২০১৮ ০০:০০




পূজার আয়োজন

অঞ্জন’স

অঞ্জন’স 

দুর্গাপূজা সামনে রেখে অঞ্জন’স সেজেছে শারদীয় আয়োজনে। পোশাকে লাল, সাদা, হলুদ, কমলাসহ বিভিন্ন উজ্জ্বল রঙের ব্যবহার হয়েছে। মোটিফে প্রিন্ট ও এমব্রয়ডারি প্রাধান্য পেয়েছে, আর প্যাটার্ন ও ধরনে পূজার ঐতিহ্য। আয়োজনে শাড়ি, সালোয়ার-কামিজ, পাঞ্জাবি, শার্ট ও মেয়েদের ফতুয়া থাকছে। শিশু-কিশোরদের জন্যও থাকছে নতুন ডিজাইনের পোশাক। পোশাকের পাশাপাশি জুয়েলারি ও হোম টেক্সটাইলের নতুন কালেকশন থাকছে।

নিপুণ

দুর্গাপূজার পোশাকে ক্রেতাদের স্বস্তি ও স্বাচ্ছন্দ্যকে গুরুত্ব দিয়েছে নিপুণ। ফ্যাব্রিকস হিসেবে প্রাধান্য পেয়েছে সুতি, লিনেন, জয়সিল্ক ও তাঁত কটন। অলংকরণ করা হয়েছে ব্লক, স্ক্রিন প্রিন্ট, হাতের কাজ, এমব্রয়ডারি দিয়ে। বিভিন্ন মোটিফের সংমিশ্রণে তৈরি করা হয়েছে এই সংগ্রহ। পূজার আয়োজনে পোশাকে থাকছে শাড়ি, সালোয়ার-কামিজ, কুর্তি, সিঙ্গল পিস। ছেলেদের পাঞ্জাবি, শার্ট, ফতুয়া। বাচ্চাদের জন্যও রয়েছে বিশেষ আয়োজন।

রঙ বাংলাদেশ

রঙ বাংলাদেশের শারদ সংগ্রহে থিম হিসেবে বেছে নেওয়া হয়েছে পদ্ম, মন্দির, ফ্লোরাল ও আলপনা। শারদ কালেকশনে ব্যবহার করা হয়েছে তাঁতে বোনা সুতি কাপড়, লিনেন, মসলিন, সিল্ক, হাফসিল্ক, অ্যান্ডি সিল্ক, অ্যান্ডি কটন ও ভয়েল কাপড়। মূল রং হিসেবে প্রাধান্য পেয়েছে অফহোয়াইট, বিস্কিট, ম্যাজেন্টা, লাল, কমলা, গোল্ডেন হলুদ, কাঁঠালি, গাঢ় পেস্ট, ফিরোজা, নীল, বেগুনি, গোলাপি, খয়েরি ইত্যাদি। মিডিয়া হিসেবে ব্যবহূত হয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, কারচুপি, হ্যান্ড এমব্রয়ডারি ও অ্যাপ্লিক। মেয়েদের পোশাকে রয়েছে শাড়ি, থ্রিপিস, টুপিস, কুর্তি, লং ফ্রক, গাউন, আনস্টিচড থ্রিপিস ও স্কার্ট টপস। ছেলেদের পাঞ্জাবি, কাতুয়া, ফতুয়া, ধুতি, লুঙ্গি, উত্তরীয়। ছোটদের পোশাকে রয়েছে রেডি শাড়ি, থ্রিপিস, সিঙ্গল কামিজ, ফ্রক, কাতুয়া, ফতুয়া, ধুতি। আরো রয়েছে কাপল ও ফ্যামিলি ড্রেস।

 

নিত্য উপহার ও শঙ্খবার

দুর্গাপূজায় শিল্পী সব্যসাচী হাজরার ডিজাইনে নিত্য উপহারে পাওয়া যাচ্ছে বিশেষ টি-শার্ট ও শঙ্খবারের শাড়ি। ডিজাইনার হিসেবে আরো কাজ করেছেন শিল্পী ধ্রুব এষ, মোস্তাফিজ কারিগর ও শাহেদ হিজল। পাঁচটি ভিন্ন রঙে কাজ হয়েছে।

যোগাযোগ : ০১৯২০৩০২২৫৯।

দেশীদশ

শারদ উৎসবকে আনন্দমুখর করতে দেশীদশ প্রস্তুত অনিন্দ্য শারদ সংগ্রহ নিয়ে। দেশীদশের ১০ সদস্য প্রতিবারের মতো সেজেছে নিজস্ব ঢঙে। অন্যবারের তুলনায় এবার ডিজাইন, ফ্যাব্রিকস, কাট আর প্যাটার্নে অভিনবত্ব এসেছে। ডিজাইনে প্রাধান্য পেয়েছে ঐতিহ্য, কৃষ্টি আর সাংস্কৃতিক প্রেরণা, যাতে পোশাক হয়েছে নজরকাড়া আর আরামদায়ক। ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বগুড়া ও নারায়ণগঞ্জ দেশীদশে পাওয়া যাচ্ছে এই শারদ সংগ্রহ।

 



মন্তব্য