kalerkantho


রূপচর্চা

হঠাৎ পার্টিতে ফ্রেশ লুক চাই?

ব্যস্ত জীবনে চেহারায় ক্লান্তির ছাপ পড়বেই। তাই বলে পার্টিতে নিজেকে সুন্দর দেখাতে কে না চায়? প্রসাধনী ছাড়াই ঘরোয়া উপাদান ব্যবহার করেই আপনি চটজলদি পেতে পারেন সতেজ ত্বক। এভারগ্রিন অ্যাডামস অ্যান্ড ইভের রূপ বিশেষজ্ঞ নাহিদ আফরোজ তানি সেই উপায়গুলোই জানিয়েছেন জেনিফার ডি প্যারিসকে

১ অক্টোবর, ২০১৮ ০০:০০



হঠাৎ পার্টিতে

ফ্রেশ লুক চাই?

উজ্জ্বল ত্বক কম সময়ে

বেসনের প্যাক

আধা চা চামচ বেসনের সঙ্গে মেশান আধা চা চামচ দুধ, আধা চা চামচ  লেবুর রস এবং ৪টি কাজুবাদাম গুঁড়া। মিশ্রণটি ৩০ মিনিট মুখে লাগিয়ে রেখে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

 

দুধ ও মধুর প্যাক

১ চা চামচ দুধের সঙ্গে ১ চা চামচ মধু মিশিয়ে মুখে ম্যাসাজ করে লাগান, এভাবে রেখে দিন ২০ মিনিট। এর পর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। উজ্জ্বলতা টের পাবেন নিজেই। সপ্তাহে অন্তত একবার প্যাকটি ব্যবহার করলে রং হবে ফরসা ও সুন্দর।

 

পাকা পেঁপে ও লেবুর রসের প্যাক

এক টুকরা পাকা পেঁপে চটকে এর সঙ্গে লেবুর রস মিশিয়ে নিন পরিমাণমতো। ২০ মিনিট মুখে লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। চেহারায় উজ্জ্বলতা আনতে লেবুর রসের কোনো জুড়ি নেই। তবে যদি আপনার ত্বক শুষ্ক হয়, তাহলে সঙ্গে মিশিয়ে নিন খানিকটা দুধ। কারণ  লেবু ত্বকের তেল শোষণ করে নেয়।

মনে রাখবেন, এই প্যাকগুলো প্রাকৃতিক উপাদানে তৈরি হলেও কারো কারো ত্বকে অ্যালার্জির সৃষ্টি করতে পারে। তাই ব্যবহারের আগে ত্বকের কোনো ছোট্ট অংশে প্যাকটি লাগিয়ে পরীক্ষা করে নিন ও নিশ্চিন্ত থাকুন।    

 

পেঁপে আর মধু

রুক্ষ, মলিন ত্বক হলে পাকা পেঁপের সঙ্গে চিনি ও মধু মিশিয়ে মুখে লাগাতে পারেন। এতে ত্বক প্রাণবন্ত হবে।

 

দইয়ের গুণ

গোসলের আগে দই, চিনি ও কমলার শুকনো খোসা গুঁড়া মিশিয়ে নিন। মিশ্রণটি পুরো শরীরে ম্যাসাজ করে গোসল সেরে নিন। ত্বক ময়েশ্চারাইজড রাখবে দই ও মধু।

 

শসা

চোখের নিচে কালি থাকলে শসা পাতলা করে কেটে চোখের পাতায় দিয়ে রাখুন ২০ মিনিট। এরপর ঠাণ্ডা পানিতে গ্রিন টি ব্যাগ ভিজিয়ে চোখের ওপর রেখে দিন ১০ মিনিট।

 

ঝটপট ফেসিয়াল

মুখ প্রথমে ভালো মানের ফেসওয়াশ দিয়ে ধুয়ে নিন। তারপর একটি আইস কিউব মুখে ঘষে নিন সময় নিয়ে। একটি ডিমের সাদা অংশের সঙ্গে ১ চা চামচ মধু মিশিয়ে এগ বিটার দিয়ে বিট করে নিন। ডিমের সাদা অংশ ফোমের মতো হলে ফেস প্যাকের মতো মুখে লাগিয়ে নিন। ২০ মিনিট পর মুখ হালকা কুসুম গরম পানি দিয়ে ধুয়ে নিন।

 



মন্তব্য