kalerkantho


কেনাকাটা

নানা রকম অর্গানাইজার

এ এস এম সাদ   

১৭ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০



নানা রকম  অর্গানাইজার

নিত্যদিন ব্যবহারের দরকারি জিনিসগুলো কাজের সময় পেতে হলে ঠিকঠাক সাজিয়ে রাখতে হবে। দরকারি জিনিসগুলো অর্গানাইজারে রাখা গেলে সহজেই কাজের সময় পেয়ে যাব।

প্রসাধনী

কাজের সময় সব প্রসাধনী হাতের কাছে পেতে সেগুলো রাখতে পারেন কসমেটিক অর্গানাইজারে। মাশকারা, ক্রিম, নেইল পলিশ, ফাউন্ডেশন যেকোনো কিছু রাখার জন্য বাজারে এখন নানা নকশা ও ম্যাটেরিয়ালের অর্গানাইজার পাওয়া যায়। সাধারণত থ্রি ও টু ড্রয়ারের অর্গানাইজার বাজারে পাওয়া যায়। এর মধ্যে কিছু রয়েছে প্লাস্টিকের। বাথরুমে রাখতে চাইলে প্লাস্টিক বা কাচের অর্গানাইজার ব্যবহার করুন। ঘরের মধ্যে সৌন্দর্যের জন্য কাঠেরটাও ব্যবহার করা যেতে পারে। কাপড়ের তৈরি অর্গানাইজারও পাওয়া যায়। এগুলো ছোট্ট থলের মতো, যা ব্যাগের মধ্যে নিয়েও ঘোরা যায়।

দরদাম : প্লাস্টিকেরগুলোর দাম পড়বে ১৬০০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত। পাওয়া যাবে প্লাস্টিক পণ্যের শোরুমগুলোতে। কাচেরগুলোর দাম পড়বে ১৮০০ থেকে ৩৫০০  টাকা পর্যন্ত। কাঠেরগুলোর দাম পড়বে ২২০০ থেকে ৬০০০ টাকা পর্যন্ত। কাপড়ের তৈরি অর্গানাইজারের দাম ৫০০ থেকে ১২০০ টাকা পর্যন্ত। এগুলো ফ্যাশন হাউসগুলোতে পাওয়া যায়।

টাই

টাই ঠিকভাবে সাজিয়ে রাখতে রয়েছে হ্যাঙ্গার। একটা কাঠের হ্যাঙ্গারের মধ্যে নানা রঙের টাই ঝুলিয়ে রাখা যায়। এগুলো কাঠ, স্টিল বা প্লাস্টিকের হয়ে থাকে। এগুলো আলমারির ভেতরে রেখে দেওয়া যায়।

আবার কিছু কিছু স্ট্যান্ড আছে, যেখানে টাই রেখে দেয়ালে ঝুলিয়ে রাখা যায়। প্রতিদিন যাঁরা টাই ব্যবহার করেন তাঁদের জন্য এ ধরনের অর্গানাইজার কার্যকর। যাঁরা বেশি ঘামেন তাঁরা বাইরে স্ট্যান্ড ব্যবহার করতে পারেন। ইচ্ছা করলে টাই গোল ভাঁজ করে বক্সের মধ্যেও রেখে দিতে পারেন।

দরদাম : স্ট্যান্ডগুলোর দাম পড়বে ৬০০ থেকে ১৮০০ টাকা পর্যন্ত। হ্যাঙ্গারের দাম পড়বে ১৫০ থেকে ১৪০০ টাকা পর্যন্ত। বক্সের দাম ২০০ থেকে ১২০০ টাকা পর্যন্ত।

গয়না

জুয়েলারি অর্গানাইজারের মধ্যে রয়েছে সাধারণ বাক্স আর অর্নামেন্ট বক্স।

এগুলো সাধারণত বেত, কাপড়, স্টিল ও কাঠের হয়। কম খরচের চাইলে প্লাস্টিকেরও ব্যবহার করতে পারেন।

দরদাম : জুয়েলারি অর্গানাইজারের দাম পড়বে ৬৫০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত।

আংটির জন্য পাওয়া যায় বিভিন্ন বক্স।

দরদাম : বক্সের দাম পড়বে ১২০ থেকে ২৫০০ টাকা পর্যন্ত।

কানের দুল সাধারণত আয়নার সামনেই রাখা হয়। আয়নার পাশে ছোট স্ট্যান্ডে রেখে দিলে সুবিধামতো নিয়ে নেওয়া যায়।

দরদাম : ২৫০ থেকে ১২০০ টাকা পর্যন্ত।

এসব সামগ্রী যেখানে কিনতে পাওয়া যাবে : রাজধানীর যেকোনো শপিং মলে এগুলো কিনতে পাওয়া যায়। বসুন্ধরা শপিং মল থেকে শুরু করে আড়ং, যমুনা ফিউচার পার্ক ও ছোট মার্কেটগুলোতেও পাওয়া যায়।

ঘড়ির অর্গানাইজার

হাতঘড়ি ডিজাইনার বক্সের মধ্যে রাখা যায় সহজেই। এটি সাধারণত মোটা কাগজের হয়। ওপরের কভার কাচ বা প্লাস্টিকের তৈরি। এ ছাড়া ঘড়ি রাখার লেদার ব্যাগও পাওয়া যায়, যেখানে ডাবল ডেকারেরও ব্যবস্থা করা আছে।

দরদাম : দাম পড়বে ৬০০ থেকে ২০০০ টাকা পর্যন্ত।

 

অর্ডার দিয়ে নিজের পছন্দমতোও বানিয়ে নিতে পারেন অর্গানাইজার

 



মন্তব্য