kalerkantho


কেনাকাটা

জমে উঠেছে ফ্রিজের বাজার

এ এস এম সাদ   

৬ আগস্ট, ২০১৮ ০০:০০



জমে উঠেছে ফ্রিজের বাজার

আসছে কোরবানির ঈদ। জমে উঠেছে ফ্রিজের বাজার। ঈদের সময় মাংস সংরক্ষণ করতে একদিকে যেমন বাড়তি চাপ থাকে, ঠিক তেমনি ঈদের সময় খাবার সংরক্ষণ করার জন্য প্রয়োজন ভালো মানের ফ্রিজ। সে কারণেই ঈদে আলাদা করে ফ্রিজ কেনার দরকার হয়ে পড়ে অনেকের।

ঢাকার বিভিন্ন কম্পানির শোরুম ঘুরে বিভিন্ন দামের ফ্রিজ দেখা গেল। ফ্রিজের আমদানিকারক, দেশীয় প্রস্তুতকারক ও বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত এক মাস ফ্রিজের বেচাকেনা অনেক বেড়ে গেছে, বেশি বিক্রি হচ্ছে ডিপফ্রিজ।

বিজয় সরণিতে এলজি-বাটারফ্লাইয়ের শোরুমে পর্যাপ্ত খালি জায়গা না থাকায় দোকানের সামনেই ফ্রিজ রেখে দেওয়া হয়েছে। বিক্রেতা জানালেন, ক্রেতাদের চাহিদা মেটাতে ফ্রিজের মজুদ বেড়ে যাওয়ায় জায়গা হচ্ছে না, সব ফ্রিজ শোরুমে রাখাও যাচ্ছে না।

ট্রান্সটেক

১০০ লিটার ধারণক্ষমতার ডিপফ্রিজের দাম ২৩৯০০ টাকা। তবে এখন ৫০০ টাকা ছাড় আছে। ১৫০ লিটার ২৮৬৯৫ টাকা, ছাড় ৫০০ টাকা। ২০০ লিটার ৩৩৬৪৫ টাকা, ছাড় ১০০০ টাকা। ২১২ লিটার ৩৩৯০০ টাকা, ছাড় ৫০০ টাকা।

 

ওয়ার্লপুল

২৪৫ লিটার ৫৪৯০০, ঈদ উপলক্ষে থাকছে ৫০০ টাকা ছাড়। ৩৪৫ লিটার ৬৩৯০০, এতে থাকছে ১০০০ টাকা ছাড়।

 

সিঙ্গার

বিডি২১৫জিএল মডেলের ডিপফ্রিজ ৩০১৫০ টাকা। এইচএস ১৯৫সি ২৬৪০০ টাকা। এইচএস ৩৯০সি ৩৭০০০ টাকা। ২০৫ লিটার ২৮৫০০ টাকা ও ১৩৮ লিটার ২৪০০০ টাকা।

র্যাংগস

৫ ঘনফুট (সিএফটি) ডিপফ্রিজের দাম ২২,৯০০ টাকা। ৭.৫ সিএফটি ২৫,৯০০ টাকা। ৭ সিএফটি (গ্লাস ডোর সিস্টেম) ২৯১০০ টাকা। ১০ সিএফটি ৩০৯০০ টাকা। ১০ সিএফটি ৩৪২০০ টাকা (গ্লাস ডোর সিস্টেম)। ঈদ উপলক্ষে এসব ফ্রিজেও থাকছে নানা ছাড় ও উপহার।

 

ওয়ালটন

ওয়ালটন ১২৩ লিটার দাম ২১২০০ টাকা। ১৪৫ লিটার ২৩১১২ টাকা। ২০৫ লিটার ২৬০০০ টাকা। ৩০০ লিটার ৩২,২০০ টাকা। ওয়ালটনের ডিপফ্রিজ কিস্তিতে কেনার সুবিধা আছে।

 

বাটারফ্লাই

এই ব্র্যান্ডের ইকো প্লাস ৩১০ লিটারের ডিপফ্রিজের দাম ৩৮৩৬৫ টাকা। ২৫২ লিটার ৩৪৬৮৫ টাকা। ১৯৯ লিটার ২৮৯৩৫ টাকা। ১৭৫ লিটার ২৮০১৫ টাকা। ১৪৫ লিটার ২৬৮৬৫ টাকা। ১২০ লিটার ২৫৭১৫ টাকা। ঈদ উপলক্ষে প্রতিটিতেই আছে ৯৯০ টাকা ছাড়।

 

এলজি

২৯৫ লিটার ৪৫২৬৫ টাকা। ১৯৮ লিটার ৩৯০০০ টাকা। ১৪১ লিটার ৩৩১৯০ টাকা।

 

ইলেক্ট্রা

১০০ লিটার ১৭৮০০ টাকা। ১৬৫ লিটার ২৩,৪০০ টাকা। ১৮০ লিটার ২৫৬০০ টাকা। ২০০ লিটার ২৬৮০০ টাকা। ২৩০ লিটার ২৯৮০০ টাকা। ডিপফ্রিজগুলোতে ৫০০ থেকে ৩০০০ টাকা ছাড় ও প্রতিটির সঙ্গে একটি করে ইস্ত্রি বিনা মূল্যে দেওয়া হচ্ছে।

 

মাইওয়ান

৩০০ লিটার ৩৫৯০০ টাকা। ২০০ লিটার ৩০৭০০ টাকা। ১৫০ লিটার ২৬৯০০ টাকা। সঙ্গে আছে উপহার।

 

কাডিকা

১০৮ লিটার ২৫০০০ টাকা। ১৮০ লিটার ৩২০০০ টাকা। ২৩০ লিটার ৩৭০০০ টাকা। ২৬০ লিটার ৪০৫০০ টাকা। ৩২০ লিটার ৪৭০০০ টাকা। ৪২০ লিটার ৬৫০০০ টাকা।



মন্তব্য