kalerkantho


ফ্যাশন

ফ্যাশনে বৈশাখী রংঢং

বাঙালির সর্বজনীন উৎসবকে রাঙিয়ে নিতে ফ্যাশন হাউসগুলোতেও লেগেছে বৈশাখী হাওয়া। তাদের বর্ণিল সব আয়োজনের খবর জানিয়ে দিচ্ছেন নাঈম সিনহা

৯ এপ্রিল, ২০১৮ ০০:০০



ফ্যাশনে বৈশাখী রংঢং

অঞ্জন'স

ক্যাটস আইয়ে নানা রং

ক্যাটস আইয়ের বৈশাখী পোশাকে পাশ্চাত্যের সঙ্গে দেশীয় মোটিফ ও ডিজাইনের সমন্বয় করা হয়েছে। লাল-সাদার বাইরেও নানা রঙের ব্যবহার করা হয়েছে। ফেব্রিকে আছে লিনেন, জর্জেট ও সুতি। কাট ও প্যাটার্নে রয়েছে ভিন্নতা। এমব্রয়ডারি, স্ক্রিন প্রিন্ট থাকছে ভ্যালু এডিশনে।

 

কে ক্রাফটে শিশুদের পোশাক

কে ক্রাফটে শিশুদের পোশাকে থাকছে উজ্জ্বল সব রং। বিভিন্ন কাটিং ও প্যাটার্নে আরামদায়ক সুতি, লিনেন কাপড় প্রাধান্য পেয়েছে। পটচিত্র, ফোক, মাধুবনি, নকশি কাঁথা, ফ্লোরাল মোটিফে তুলে ধরা হয়েছে পোশাকে। আছে সালোয়ার-কামিজ, কুঁচি শাড়ি, ফ্রক, ফতুয়া, স্কার্ট-টপস, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, লং কটি, লেহেঙ্গা।

নবরূপার মাধুরীলতা

নবরূপার আয়োজনে আছে কামিজ, শাড়ি, টি-শার্ট, শার্ট, পাঞ্জাবিসহ শিশুদের পোশাক। মোটিফে আছে জ্যামিতিক নকশা, লোকজ মোটিফ ও ফুল। এ ছাড়া মাধুরীলতা ফুলের একটি সিরিজ করা হয়েছে। এই সিরিজটিই মূলত নবরূপার এবারের ফোকাস।

 

ইয়াংকের বৈশাখী আয়োজন

তরুণদের কথা মাথায় রেখে করা হয়েছে এবারের বৈশাখ কালেকশন। ফোক, ফ্লোরাল, জ্যামিতিক মোটিফে এবং ট্রেন্ডি কাট ও প্যাটার্নে তৈরি হয়েছে মেয়েদের স্কার্ট-টপস, কটি-কুর্তি, কুর্তি, শার্ট এবং ছেলেদের জন্য পাঞ্জাবি, টি-শার্ট ইত্যাদি। মাধ্যমে ব্যবহৃত হয়েছে স্ক্রিন প্রিন্ট, মেশিন এমব্রয়ডারি, কারচুপি ও অ্যাপ্লিক।

 

উৎসবের রঙে অঞ্জন’স

বৈশাখে অঞ্জন’স তৈরি করেছে থিমভিত্তিক বর্ণিল সব পোশাক। লাল-সাদার বেইজে উজ্জ্বল রঙে শীতল পাটি, পুরনো স্থাপত্য শিল্প থেকে নেওয়া নকশা, ফুলেল প্রিন্ট, কাঁথা স্টিচ বৈশাখী থিমের মূল উপস্থাপনা। পোশাকের ক্যানভাস রাঙানো হয়েছে স্ক্রিন প্রিন্ট, এমব্রয়ডারি, ব্লক প্রিন্ট। শিশুদের জন্য থাকছে শাড়ি, পাঞ্জাবি, সালোয়ার কামিজ, ফ্রক ও ফতুয়া।


মন্তব্য