kalerkantho


নোটিশ বোর্ড

কখন কোথায় কী

২ এপ্রিল, ২০১৮ ০০:০০



কখন কোথায় কী

পদ্মাবতের পোশাক প্রদর্শনী

আলোচিত চলচ্চিত্র পদ্মাবত-এ ব্যবহৃত পোশাকের ডিজাইনে নকশা করা জমকালো সব পোশাক নিয়ে ঢাকার একটি হোটেলে হয়ে গেল লাইভ ফ্যাশন শো। বেশ কয়েকটি কিউতে ভাগ হয় পদ্মাবত সিনেমার বিভিন্ন সিকোয়েন্স ও চরিত্র ফুটিয়ে তোলেন দেশের শীর্ষ মডেলরা। এর মধ্যে শহীদ কাপুরের চরিত্র ফুটিয়ে তুলতে সিনেমায় ব্যবহৃত ডিজাইন করা পোশাকে রাজকীয় ভঙ্গিতে মঞ্চে আসেন মডেল ও অভিনেতা বাপ্পী। এরপর দীপিকা পাড়ুকোন হয়ে সেই রাজকীয় শাড়ি এবং কস্টিউমে আবির্ভূত হন মডেল হীরা। তাঁকে ঘিরে জমকালো শাড়িতে উপস্থিত হন তাঁর সখি ও দাসিরা। সিনেমার আবহে শুরু হয় ক্যাটওয়াক ও নৃত্য। এভাবেই একের পর এক সিকোয়েন্সে অভিভূত দর্শকরা করতালিতে অভিনন্দন জানান মডেলদের। জমকালো এই ফ্যাশন শো উদ্বোধন

করেন প্রেম’স কালেকশনের প্রধান ডিজাইনার ও ডিরেক্টর প্রেম বম্বানি। ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি রামাকান্ত গুপ্তা ছাড়াও ফ্যাশন শো উপভোগ করতে উপস্থিত ছিলেন দেশের চলচ্চিত্র, টেলিভিশন ও সংগীতাঙ্গনের তারকা শিল্পীরা। সিনেমায় ব্যবহৃত পোশাকের ডিজাইনে নকশা করা এই পোশাকগুলো পাওয়া যাবে গুলশান ১-এ অবস্থিত প্রেম’স কালেকশনের শোরুমে।


 

ফড়িং-এর বৈশাখী আয়োজন

বাংলা নবর্বষকে কেন্দ্র করে ফ্যাশন হাউস ফড়িং তাদের ডিজাইন ও কাটিংয়ে নতুনত্ব এনেছে। বৈশাখের পোশাকে রঙের ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়েছে লাল, সাদা, নীল, গোলাপি, হলুদ, গোল্ডেন, টিয়া, কমলা, সবুজ, আকাশি, কালো প্রভৃতি রঙের। পোশাকের তালিকায় রয়েছে শাড়ি, সালোয়ার-কামিজ, ফতুয়া, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট। এমব্রয়ডারি, এপ্লিক, ব্লক, হাতের কাজ, স্প্র্রে, হ্যান্ডপেইন্ট, টাইডাই নকশা করা বৈশাখী পাবেন ফড়িং-এর সব শোরুমে।

 

মেঘ

ফ্যাশন হাউস মেঘ বাংলা বর্ষবরণ উপলক্ষে এনেছে ছেলেদের পাঞ্জাবি, টি-শার্ট, মেয়েদের কামিজ, শিশুদের ফতুয়া, ফ্রক ও টি-শার্ট। আরামদায়ক কাপড়ে লাল, সাদাসহ নানা রঙের মিশেলে এসব পোশাকের নকশায় ফুটিয়ে তোলা হয়েছে বৈশাখের বহুমাত্রিক আমেজ। শোরুম ছাড়াও মেঘের ফেসবুক পেজ থেকে অনলাইনেও কেনা যাবে। মোবাইল : ০১৮৩১৯৯৯৮৯৯।

 

বার্ডস আইয়ে বৈশাখের পোশাক

পহেলা বৈশাখের নতুন পোশাকে বার্ডস আই নিয়ে এসেছে হাফহাতা টি-শার্ট, পোলো শার্ট, শার্ট, পাঞ্জাবি ও ছোটদের আরামদায়ক পোশাক। পোশাকগুলো পাইকারি ও খুচরা দামে পাওয়া যাচ্ছে ঢাকার আজিজ সুপার মার্কেটে বার্ডস আইয়ের পাঁচটি শোরুমে। ফোন : ০১৯১৫-০৬৮১৫৩।

 

মুসলিম কালেকশনে বৈশাখের আয়োজন

মুসলিম কালেকশন বৈশাখ উপলক্ষে এনেছে এক্সক্লুসিভ ডিজাইনের নতুন পোশাক। আবহাওয়া উপযোগী শতভাগ সুতি কাপড়ে তৈরি করা হয়েছে এসব পোশাক। ক্রেতাদের প্রয়োজন ও চাহিদা অনুযায়ী মুসলিম কালেকশনে পাওয়া যাচ্ছে সর্বোত্কৃষ্ট মানের ফরমাল ও ক্যাজুয়াল শার্ট। এ ছাড়া মুসলিম কালেকশনে ক্রেতারা পাচ্ছেন বিভিন্ন ক্যাজুয়াল ডিজাইন শার্ট, টি-শার্ট ও পলো শার্ট এবং বয়েজ শার্ট। মোবাইল : ০১৭৯২-৪৫২২২২।

 

সৌন্দর্য্যে বোটক্স

বয়সের ছাপ, চেহারা মলিন, ফাইন লাইনসের মতো সমস্যা দূর করে চেহারায় লাবণ্য ফিরিয়ে আনতে ঝুমু খান’স মেডিক্যাল নিয়ে এসেছে অত্যাধুনিক সেবা বোটক্স। বোটক্স পার্শপ্রতিক্রিয়াহীন বিশেষ ধরনের ইনজেকশন।  আধা ঘণ্টার মধ্যে বোটক্স এর পুরো সেশন শেষ হয়। এ ছাড়া আই ভ্রু শেপ কিংবা ফেসিয়াল শেপিং যেমন চৌকো মুখটা একটু লম্বাটে করার সেবাও পাওয়া যাবে এখানে। যোগাযোগ : উত্তরা শাখা—০১৯৫৪৩৩৩৮৮৮, ধানমণ্ডি শাখা—০১৭২৭০০১১৯৯, গুলশান শাখা— ০১৭১১৬৬০৯৩৮।

 

বৈশাখী মেলা ‘রাঙতা’

বাংলা নববর্ষকে সামনে রেখে ধানমণ্ডির মাইডাস সেন্টারে আসন্ন ৬ ও ৭ এপ্রিল পঞ্চমবারের মতো হতে যাচ্ছে বাংলাভাষী নারীদের নেটওয়ার্ক ‘মেয়ে’ আয়োজনে বাংলাদেশি উদ্যোগের মেলা ‘রাঙতা’। মেলায় মোট ৪৪টি স্টলে নিজেদের পণ্যের পসরা সাজাবে দেশীয় ৫৫ উদ্যোক্তা। পাওয়া যাবে নতুন পুরনো বই, ইনডোর প্ল্যান্টসহ বিভিন্ন ধরনের গাছ, ঘরে তৈরি হরেক রকম খাবার, খাঁটি মধু ও মসলা, ছোট-বড় সবার জন্য নিজস্ব নকশার দেশীয় পোশাক, তাঁতের শাড়ি, জামদানি, কাতান ও নকশি কাঁথা শাড়ি। উদ্যোক্তাদের নিজস্ব নকশায় হাতে বানানো গয়না, রংতুলিতে আঁকা পোশাক, গৃহস্থালির সরঞ্জাম, চামড়াজাত পণ্য, ব্যাগ, জুতো, নির্ভরযোগ্য কসমেটিকস, খেলনা, পেইন্টিংও থাকছে। নগদ টাকা ছাড়াও কার্ডে মূল্য পরিশোধের সুবিধা রাখা হবে। সেই সঙ্গে থাকবে বাড়িতে মেলার পণ্য পৌঁছে দেওয়ার ব্যবস্থা। শুক্র-শনি দুদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে মেলা। রাঙতা মেলা সম্পর্কে কোনো প্রশ্ন বা মতামত থাকলে যোগাযোগ করুন রাঙতার ফেসবুক পেইজে।

লিংক- https://www.facebook.com/Rangtaa2013/


মন্তব্য