kalerkantho


জীবনের গল্পে তারকারা

১৩ মার্চ, ২০১৭ ০০:০০



জীবনের গল্পে তারকারা

প্রিয়জনদের সারপ্রাইজ দিতে কে না ভালোবাসে? কিন্তু অভিনেতারা ব্যস্ততার কারণে সেই সুযোগ কমই পান। আর তাই জনপ্রিয় এসব অভিনেতার প্রিয়জনদের জন্য সারপ্রাইজ পার্টি নিয়ে একুশে টিভিতে বৃহস্পতিবার রাত ১০টা থেকে দেখতে থাকুন ‘এক ডিশ দুই কুক’ অনুষ্ঠানটি।

অনুষ্ঠান তো দেখবেনই। এবার পড়ুন মান-অভিমান মেশানো সারপ্রাইজ পার্টির গল্প। আর সেই গল্পের পাত্রপাত্রী জনপ্রিয় অভিনেতা নাঈম-নাদিয়া জুটি

 

নাদিয়াকে সারপ্রাইজ দিতে নাঈমের আপত্তি নেই। ভয় হলো, মিথ্যা বলতে হবে। কিন্তু মিথ্যা কথা নাদিয়ার ভারি অপছন্দ। তারপর সারপ্রাইজ পার্টি বলে কথা। আবার প্রিয় বন্ধুরা যখন সেই পার্টিতে উপস্থিত থাকছে। নাবিলার সঙ্গে পরিকল্পনা করে বোন জয়িতা আর সহ-অভিনেত্রী ফারিয়াকে ডাকা হলো রান্নায় সহযোগিতা আর ঘর ঘোছানোর জন্য। যথারীতি বাজার করা হলো উত্তরা চেইনশপ স্বপ্ন থেকে।

রান্না হবে নাদিয়ার প্রিয় খিচুড়ি। সঙ্গে থাকবে মুরগির মাংস, বেগুন ভাজা আর ডিম ভাজা। পার্টির বাজার নিয়ে বাড়ি ফেরা হলো। এবার বাড়ি গোছাতে হবে। রুমের মধ্যে এত এলোমেলো কাপড়চোপড়। এর মধ্যে পার্টি হবে কী করে! অগত্যা সিদ্ধান্ত হলো একটা আলমারি কিনতে হবে। যাথারীতি অভিনেতা সিয়ামকে সঙ্গে নিয়ে আলমারি কিনে আনা। ঘর গোছানো। এরই মধ্যে চলতে থাকে পার্টির রান্না। ফারিয়া সবজি কেটে দিচ্ছেন, নাবিলা টেবিল সাজাচ্ছেন।

কিন্তু নাদিয়াকে কী বলবে নাঈম? কারণ পূর্ব নির্ধারিত পার্টি আছে যে অভিনেত্রী সুমাইয়া শিমুর বাসায় আজ রাতে, যেখানে দুজনেরই নিমন্ত্রণ। যাথারীতি নাদিয়ার শুটিং স্পট থেকে নাঈমকে ফোন—শুটিং শেষ করতে কতক্ষণ লাগবে? নাঈম যখন বলল, দেরি হবে, যেতে পারবেন না। নাদিয়াকে একাই যেতে হবে। নাদিয়ার তখন অভিমান আর অভিমান। তোমাকে যেতেই হবে। এভাবেই চলছিল দুজনের  টেলিফোন খুনিসুটি। সময় গড়িয়ে সন্ধ্যে। নাদিয়ার অভিমানের উত্তাপ বাড়ছিল। সময় যখন ৭টা, নাদিয়া বলল, নাঈম না গেলে  সেও যাবে না। নাদিয়ার কান্না মেশানো কণ্ঠ শুনে নাঈম জানাল, সে যাবে। তবে তাকে বাসায় যেতে হবে মেকআপ তুলে ফ্রেশ হতে। আর তাই নাদিয়াকে বাসায় আসতে বলে। এরই মধ্যে পার্টির বাকি সদস্য-অভিনেতা, সুমাইয়া শিমু, জোহান, নদী উপস্থিত। পুরো ফ্ল্যাট সাজিয়ে-গুছিয়ে সবাই অপেক্ষা নাদিয়ার জন্য। নাঈম গিটার নিয়ে প্রস্তুত নাদিয়াকে গান শোনাবে। দরজা খুলে নাদিয়া ঢুকে দেখে নাঈম গান গাইছে ‘ইচ্ছা হয় তোমায় দেখি/হাত ধরে বসে থেকে। ’ আর নাদিয়া বিরক্ত হয়ে বলেছিল বসে বসে কেন গান গাইছ। তারপর আলো জ্বলে উঠতেই পার্টির সবাইকে একত্রে চিয়ার্স আপ করে উঠতে দেখে আপ্লুত নাদিয়া। বারবার ধন্যবাদ দিয়েছিল নাঈম আর এর সঙ্গে যুক্ত সবাইকে।

 

 

সবজি খিচুড়ি

উপকরণ

চাল ৩ কেজি, মুগ ডাল আধা কেজি, মসুরির ডাল আধা কেজি, সবজি (গাজর, বরবটি, আলু, ফুলকপি, শিম) মিলিয়ে ১ কেজি।   পেঁয়াজ কুচি আধা কাপ, আদা কুচি ২ চা চামচ, হলুদ গুঁড়া ২ চা চামচ, জিরা বাটা ১ চা চামচ, রসুন কুচি ২ চা চামচ, কাঁচা মরিচ ফালি ৮টি, তেজপাতা ৩টি, দারুচিনি ৫ টুকরা, এলাচ ৮টি, লবণ স্বাদমতো, সয়াবিন ১ কাপ, ঘি ৩ টেবিল চামচ।

 

তৈরির পদ্ধতি

মুগ ডাল ভেজে নিন। চাল ও ডাল একসঙ্গে ধুয়ে নিন। হাঁড়িতে তেল দিন। এখন পেঁয়াজ ভেজে সব মসলা দিয়ে চাল ও ডাল ঢেলে দিন। হালকা ভাজা হলে সবজি ও কাঁচা মরিচ দিয়ে দিন। এখন ৬ থেকে ৭ কাপ পানি দিয়ে ঢেকে চুলার আঁচ বাড়িয়ে দিন। ভালো করে ফুটে উঠলে আঁচ কমিয়ে দিন। কিছুক্ষণ দমে রাখুন। নামানোর আগে ঘি দিয়ে নামিয়ে পরিবেশন করুন।


মন্তব্য