kalerkantho


জীবনের গল্পে তারকারা

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



জীবনের গল্পে তারকারা

প্রিয়জনদের সারপ্রাইজ দিতে কে না ভালোবাসে? কিন্তু অভিনেতারা ব্যস্ততার কারণে সেই সুযোগ কমই পান। আর তাই জনপ্রিয় এসব অভিনেতার প্রিয়জনদের জন্য সারপ্রাইজ পার্টি নিয়ে একুশে টিভিতে বৃহস্পতিবার রাত ১০টা থেকে দেখতে থাকুন ‘এক ডিশ দুই কুক’ অনুষ্ঠানটি। অনুষ্ঠান তো দেখবেনই। এবার শুনুন এর রোমাঞ্চকর গল্প। আর সেই গল্পের পাত্রী ছিলেন জনপ্রিয় অভিনেত্রী মিথিলা ও বোন মীম

 

উপস্থাপক নাবিলা আগে থেকেই অভিনেত্রী মিথিলার সঙ্গে পরিকল্পনা করে রেখেছিলেন বোন মীমের জন্য তাঁর বাড়িতেই করবেন সারপ্রাইজিং পার্টি। মীম কিন্তু মায়ের বাসায় বেড়াতে গিয়েছিলেন। তাঁকে তাঁর বাসায় ফিরিয়ে আনতে হবে। এ কাজে মিথিলাকে সহযোগিতা করেছিলেন মীমের বন্ধু এশা। কথা অনুযায়ী এশা মীমকে কয়েক ঘণ্টা কাজে ব্যস্ত রেখেছিলেন শাহারিয়ার শাকিলের অফিসে। নাবিলা আর মিথিলা হাজির হয়েছিলেন উত্তরায় সুপারশপ স্বপ্নের আউটলেটে। কথা অনুযায়ী মিথিলার বোন মিসৌরীও স্বপ্নতে হাজির।

যথারীতি তিনজনে বাজার করে বাড়ি ফিরে ব্যস্ত হয়ে পার্টির জন্য ঘর সাজালেন, সঙ্গে চলে মিথিলার স্পাগেটি মাশরুম তৈরির প্রস্তুতি, অতঃপর রান্না।   

অন্যদিকে মীমের ছিল নানা টেনশন। মিটিংয়ের কথা বলে এশা মীমকে নিয়ে এলেন শাহারিয়ার শাকিলের অফিসে। কিন্তু মীম এসে দেখেন শাকিল নেই। শাকিলকে ফোন দিয়ে জানলেন তিনি জরুরি একটা কাজে ঢাকার বাইরে আছেন। অপেক্ষা করতে হবে। এর মধ্যে মিথিলাকে ফোন করেন মীম। মিথিলা জানান, তাঁরও শুটিং আছে। অপেক্ষার বিরক্তি নিয়ে আবার তাঁকে ফোন করেন মীম। শাকিল জানান, তিনি ময়মনসিংহে। এটা শুনে মীম রেগে যান। কিছুক্ষণ পর শাকিল ফোনে জানান, তিনি উত্তরার কাছাকাছি চলে এসেছেন। মীম দেখেন, এশা কাকে যেন আপডেট দিচ্ছেন। মনে হাজারো প্রশ্ন আর বিরক্তি, তাহলে কি শাকিল বাসায়? একদিকে বিরক্তি, অন্যদিকে অভিমান নিয়ে বাড়ির পথে পা বাড়ান।

দিনশেষে বাড়ি ফিরে এত চমত্কার ঘর সাজানো আর মিথিলার হাতে বানানো তাঁর প্রিয় খাবার দেখে আপ্লুত হয়েছিলেন মীম। মুগ্ধ আর বিস্মিত হয়ে বলেছিলেন, ‘আই ওয়াজ সো সারপ্রাইজড। ’ প্রিয় বোন মীমের জন্য মিথিলার তৈরি রেসিপিটি থাকল আপনাদের জন্য।

 

স্প্যাগেটি আর মাশরুম

উপকরণ : স্প্যাগেটি ১ প্যাকেট, রসুন কুচি ১ চা চামচ, বাটন মাশরুম ৭টি, সসেজ স্লাইস করা ৫টি, গাজর চিকন করে কাটা আধা কাপ, পেঁয়াজ কিউব সিকি কাপ, কাঁচা মরিচ ফালি ৪টি, সয়া সস ১ টেবিল চামচ, ফিশ সস ১ চা চামচ, চিলি সস ১ টেবিল চামচ, গোলমরিচ আধা চা চামচ, লবণ ১ চা চামচ, কর্ন ফ্লাওয়ার ২ চা চামচ, পানি আধা কাপ, তেল ৩ টেবিল চামচ।

তৈরির পদ্ধতি : ফুটন্ত গরম পানিতে স্প্যাগেটি সিদ্ধ করে নিন। এরপর পানি ঝরিয়ে রাখুন। ফ্রাইপ্যানে ১ টেবিল চামচ তেল দিয়ে রসুন কুচি হালকা সোনালি করে ভেজে সিদ্ধ করা স্প্যাগেটি দিয়ে দিন। হালকা ভেজে প্লেটে তুলে রাখুন। ফ্রাইপ্যানে আবার তেল দিয়ে পেঁয়াজ কিউব, কাঁচা মরিচ, মাশরুম স্লাইস, সসেজ স্লাইস দিয়ে দিন। একে একে সসগুলো দিন। ভাজা হলে পানি দিন। কর্নফ্লাওয়ার পানিতে গুলিয়ে দিয়ে দিন। গোলমরিচ দিন, লবণ দিয়ে মাখা মাখা হলে প্লেটে রাখা স্প্যাগেটির ওপর ঢেলে গরম গরম পরিবেশন করুন।

 

‘এক ডিশ দুই কুক’ এই অনুষ্ঠান পরিচালনা করেছেন শাহারিয়ার শাকিল।

প্রধান পৃষ্ঠপোষকতায় কোকা-কোলা বাংলাদেশ ও সহযোগী পৃষ্ঠপোষক রিটেইল চেইনশপ স্বপ্ন। মিডিয়া পার্টনার ইটিভি ও কালের কণ্ঠ।

 


মন্তব্য