kalerkantho


ফ্যাশন

বুটিকে বসন্ত ভালোবাসা

পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবসকে বর্ণিল করে তুলতে ফ্যাশন হাউসগুলোও সেজেছে নানা ঢঙে। হলুদ, বাসন্তী কিংবা কমলার মতো রং প্রাধান্য পেয়েছে পোশাকে। বুটিক ঘরগুলোর বসন্ত-ভালোবাসার আয়োজনের খবর দিলেন পিন্টু রঞ্জন অর্ক

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বুটিকে

বসন্ত

ভালোবাসা

মেঘ-এ ছোটদের পোশাক

ছোটদের জন্য বসন্তের পোশাক এনেছে মেঘ। এসব পোশাকের মধ্যে আছে মেয়েশিশুর সিঙ্গেল কামিজ, টপস, ছেলেশিশুর হাফ হাতা ফতুয়া।

হলুদ কামিজে কমলা রঙের হাতা সঙ্গে সবুজ ও মেরুন পাইপিন। গলা থেকে বুক পর্যন্ত স্ক্রিন প্রিন্ট ও ইয়কের নকশা।

 বাসন্তী ও হলুদ রঙের সুতি কাপড়ের পাঞ্জাবিতে কমলা রঙের কলার। বাটন লাইনেও কমলা রঙের চিকন পাইপিন। সঙ্গে শর্ট হাতা।

 

বিশ্বরঙের কামিজ-পাঞ্জাবি

 

ফাল্গুনে হলুদের নানা শেডের কামিজ ও পাঞ্জাবি থাকছে বিশ্বরঙে। সবুজ, কমলা, লাল ও ফিরোজা রঙের সিকুয়াল কামিজের হাতার ডিজাইনে। রাউন্ড শেপের গলায় ইয়কের সঙ্গে ফেব্রিকের গয়নার ব্যবহার হয়েছে। কামিজের ঘেরে কমলা পাইপিন।

ছেলেদের হলুদ রঙা পাঞ্জাবির কলার ও হাতায় লাল সুতার এমব্রয়ডারি। এ ছাড়া বাসন্তী রঙের পাঞ্জাবির হাতায় ও বুকের বাঁ পাশে স্ক্রিন প্রিন্টের মাধ্যমে ফুলেল নকশা করা। সঙ্গে ন্যারো শেপের জিন্স।

 

 

কে ক্রাফটের শাড়ি, শার্ট কামিজ

 

কে ক্রাফটের শাড়ি, সালোয়ার-কামিজ, টপস, পাঞ্জাবি ও শার্টে রং হিসেবে প্রাধান্য পেয়েছে নেভি ব্লু, আকাশি, বেগুনি, গোলাপি ও বাসন্তী। গোলাপি শাড়ির জমিনের ওপর ব্লকের নকশা। সঙ্গে আলাদা চওড়া পাড় বসানো। আঁচলে স্ক্রিন প্রিন্টের পাশাপাশি হাতের কাজও আছে। নেভি ব্লু শার্টে জ্যামিতিক নকশার স্ক্রিন প্রিন্ট। সঙ্গে ভিন্ন রঙের বোতাম।

নেভি ব্লু কামিজে নানাভাবে জ্যামিতিক ভরাট নকশার স্ক্রিন প্রিন্ট। সঙ্গে একই রঙের ওড়না ও কমলা সালোয়ার।

সিঙ্গেল কামিজের সামনে ও ঘেরে

জ্যামিতিক নকশা।

সামনের বোতাম প্লেট ও গলায় কমলা রঙের কাপড়ের পাইপিন জুড়ে দেওয়া।

 

রঙ বাংলাদেশের শাড়ি

 

ফ্লোরাল মোটিফের পোশাকের জমিন অলংকৃত করেছে রঙ বাংলাদেশ। হলুদ, সবুজ আর লাল—এই ত্রয়ীর নানা শেডে শাড়ির ডিজাইন করা। চিকন ও চওড়া—দুই রকম পাড়ই আছে। পাড় ও আঁচলে মেশিন এমব্রয়ডারির কাজ। এ ছাড়া পাড়ে সিকুয়েন্সের ব্যবহার নজর কাড়বে। হলুদ জমিনের ওপর ফুলেল নকশার শাড়ি যেমন আছে, তেমনি সাদা, বাসন্তী আর লাল-কমলার মিশ্রণের জমিন এবং মেশিন এমব্রয়ডারির নকশা করা শাড়িও মিলবে।

 

 

 

নিপুণের শাড়ি-পাঞ্জাবি

 

নরম হলুদ রঙের সুতি শাড়ির জমিন ও পাড়ে  ছোট ছোট ফ্লোরাল মোটিফ। কমলা রঙের পাড় ও আঁচলে ব্লক প্রিন্টের সঙ্গে হাতের কাজ। সঙ্গে কমলা রঙের কনট্রাস্ট ব্লাউজ। অফহোয়াইট সুতি কাপড়ের লুজ ফিটেড স্ট্রাইপ পাঞ্জাবি।

 


মন্তব্য