kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


টিপস

সুগন্ধি অনেকক্ষণ

১৭ অক্টোবর, ২০১৬ ০০:০০



সুগন্ধি অনেকক্ষণ

ভাপসা গরমে পারফিউম ব্যবহার করেও কিছু সময় পরে আর গন্ধ পাচ্ছেন না, যারপরনাই বিরক্ত হচ্ছেন।   ভাবছেন কী করবেন।

সামান্য কিছু নিয়ম মেনে চললে পারফিউমের গন্ধ টিকবে অনেকক্ষণ। কী করবেন জেনে নিন।

♦    বাথরুম বা ড্যাম্প ধরা জায়গায় পারফিউম বা সুগন্ধি না রাখাই ভালো। আর্দ্রতা আর গরমের ফলে গন্ধ চলে যেতে পারে। শুকনো ও ঠাণ্ডা জায়গায় পারফিউম রাখতে চেষ্টা করুন।

♦    শুষ্ক ত্বকে সুগন্ধির গন্ধ বেশিক্ষণ থাকে না। তাই পারফিউম লাগানোর আগে ময়েশ্চারাইজার লাগান। এর ফলে গন্ধ অনেকক্ষণ থাকবে। এ ছাড়া শরীরের যে জায়গায় সুগন্ধি লাগাবেন সেখানে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। দেখবেন বহুক্ষণ গন্ধ আছে।

♦    পারফিউম লাগিয়ে তারপর দুই হাতের কবজি ঘষে নেওয়া ঠিক নয়। এর ফলে সুগন্ধির সব  থেকে ওপরের স্তর দ্রুত উড়ে যাবে। ফলে গন্ধ দীর্ঘস্থায়ী হবে না।

♦   পালস পয়েন্ট মানে শরীরের ওই সব জায়গা যেখানে হার্টবিট অনুভব করা যায়। যেমন হাতের কবজি, কনুইয়ের ভেতরের অংশে, গলা, কানের পেছনে বা হাঁটুর নিচের অংশে। এসব জায়গায় হিট জেনারেট হয়। এর ফলে শরীর থেকে ন্যাচারাল অয়েল বেরোয়, যা সুগন্ধির সঙ্গে মিশে গন্ধ দীর্ঘক্ষণ ধরে রাখতে সাহায্য করে।

♦    আমরা অনেকেই জানি না মাথার চুল বহুক্ষণ সুগন্ধি ধরে রাখতে পারে। তাই আপনি যদি চান অন্যরাও আপনার পারফিউমের গন্ধ পাক, তাহলে চিরুনিতে অল্প সুগন্ধি স্প্রে করে নিন। সরাসরি চুলে সুগন্ধি স্প্রে না করাই ভালো। কারণ এর ফলে চুল শুষ্ক হয়ে যেতে পারে।

 

 জেনে নিন

♦     সব সময় ভালো ব্র্যান্ডের সুগন্ধি ব্যবহার করার চেষ্টা করুন।

♦     একই সঙ্গে যেসব সুগন্ধির স্ট্রং বেস নোটস আছে যেমন ভ্যানিলা, মাস্ক, পাইন প্রভৃতি, সেই সব পারফিউম কেনার চেষ্টা করুন।


মন্তব্য