kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


কখন কোথায় কী

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



কখন কোথায় কী

বিশ্ব রঙ

পূজার পোশাক

রঙ বাংলাদেশ

রঙ বাংলাদেশের শারদ সংগ্রহে কারচুপি, মেশিন ও হ্যান্ড এমব্রয়ডারির পাশাপাশি ব্লক ও স্ক্রিন প্রিন্ট, ফ্লোরাল প্রিন্ট ও ফয়েল প্রিন্টের ডিজাইন করা হয়েছে। পূজার পদ্ম, শঙ্খ, ত্রিশূল, চক্র, ওম ও বেলপাতার মতো বিশেষ কিছু মোটিফও আছে।

বেশির ভাগ পোশাকই সুতি কাপড়ে তৈরি। পাশাপাশি আছে বলাকা সিল্ক, হাফ সিল্ক, জয় সিল্ক, অ্যান্ডি কটন ও অ্যান্ডি সিল্ক। লাল, সাদা এই দুই রঙের সঙ্গে আছে হলুদ, গেরুয়া, কমলা, ম্যাজেন্টা ও স্বর্ণালি হলুদ রঙের ব্যবহার। অনলাইনে কেনা আর ক্যাশ অন ডেলিভারির সুবিধাও পাবেন।

 

বিশ্ব রঙ

পূজার আয়োজনে দুর্গা দেবীর ত্রিশূলের মোটিফে শাড়ি, পাঞ্জাবি, সালোয়ার-কামিজ, সিঙ্গেল কামিজ, ফতুয়া, টি-শার্ট, উত্তরীয়র নকশা করা হয়েছে। লাল, কমলা, ম্যাজেন্টা, নীল, হলুদ, বেগুনি, সবুজ ইত্যাদি রঙের বর্ণিল ব্যবহার রয়েছে। স্ক্রিন প্রিন্ট ও হ্যান্ড এমব্রয়ডারির পাশাপাশি ব্লক, স্প্রে, টাই-ডাই, অ্যাপ্লিক, মেশিন এমব্রয়ডারি, কারচুপি ইত্যাদি ব্যবহার করে নান্দনিক রূপ দেওয়া হয়েছে পোশাকে।

পূজা উপলক্ষে বিশ্ব রঙ আয়োজন করেছে সেলফি প্রতিযোগিতা। বিশ্ব রঙ-এর পোশাক পরে সেলফি তুলে সেই ছবি বিশ্ব রঙ-এর ফ্যান পেইজে #bishworang হ্যাশট্যাগের মাধ্যমে আপলোড দিলেই জিতে নিতে পারেন আকর্ষণীয় পুরস্কার।

 

যাত্রা শুরু

আল হারামাইন

যমুনা ফিউচার পার্কে চালু হলো আল হারামাইন পারফিউমসের চতুর্থ দোকান। এখানে আল হারামাইন ব্র্যান্ডের প্রসাধনীর পাশাপাশি পাওয়া যাবে রিচ অ্যান্ড রুইজের পারফিউম, আতর, বডি স্প্রে, এয়ারফ্রেশনারসহ নানা পণ্য।

 

ব্লু

৯ সেপ্টেম্বর মৌলভীবাজারে কোর্ট রোডে যাত্রা শুরু করেছে ফ্যাশন হাউস ব্লু। এখানে ছেলেদের টি-শার্ট, পলো শার্ট, পাঞ্জাবি ও প্যান্ট পাওয়া যাবে। মেয়েদের পোশাকের সম্ভারে আছে শাড়ি, টপস, সালোয়ার-কামিজ, পালাজ্জো, লেগিংস ও গয়না।

 

দাওয়াত-এ-মেজবান

চট্টগ্রামের আঞ্চলিক খাবার নিয়ে ঢাকার ধানমণ্ডির ৫ নম্বর সড়কে বিকল্প টাওয়ারে চালু হয়েছে দাওয়াত-এ-মেজবান নামের রেস্তোরাঁ। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ১১টা পর্যন্ত খোলা থাকে।

 

হোটেল জামান অ্যান্ড বিরিয়ানি হাউস

চট্টগ্রামের ঐতিহ্যবাহী হোটেল জামান অ্যান্ড বিরিয়ানি হাউস সম্প্রতি ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার প্রধান গেটের কাছে চালু হয়েছে। রেস্তোরাঁর বিশেষ খাবারের মধ্যে আছে মেজবানি মাংস, কালা ভুনা, চিকেন গ্রিল, নানা পদের ভর্তা, খাসির পায়া, নেহারি, স্পেশাল নান, স্পেশাল ফালুদাসহ আরো অনেক কিছুই।

 

অন্যান্য

হোটেল আমারি ঢাকা

আমারি ঢাকার ক্যাসকেড লাউঞ্জে নিয়ে এলো সুস্বাদু ও স্বাস্থ্যকর টেকওয়ে মেন্যু। ঘরে বসেই খেতে পারবেন ফাস্টফুডসহ হোটেলটির বিভিন্ন মুখরোচক খাবার। সপ্তাহের সাত দিনই উপভোগ করা যাবে এই অফার। খাবার নেওয়ার ক্ষেত্রে তিন ঘণ্টা আগে অর্ডার দিতে হবে।

ফোন : ০১৭৭৭ ৭১৯৩১৯

 

আলোকচিত্র প্রতিযোগিতায় পুরস্কার

সম্প্রতি মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয়ে গেল ওয়েডিং ফটোগ্রাফির ওপর এশিয়ার সবচেয়ে বড় সম্মেলন ও আলোকচিত্র প্রতিযোগিতা। ওয়েডিং অ্যান্ড পোর্ট্রেট ফটোগ্রাফারস অব এশিয়ার (ডাব্লিউপিপিএ) আয়োজনে এ সম্মেলনে অংশ নেন সিঙ্গাপুর, চীন, মালয়েশিয়া, তাইওয়ান, ফিলিপাইন, কম্বোডিয়া, ভারত ও বাংলাদেশের শতাধিক আলোকচিত্রী। বাংলাদেশের ড্রিমউইভার ওয়েডিং ফটোগ্রাফির কর্ণধার জোবায়ের শুভ মোট ছয়টি ক্যাটাগরিতে পুরস্কার পেয়ে শীর্ষ তিনে জায়গা করে নেন। অন্যদিকে নাফিস ফুয়াদ দুটি ও মাজহারুল ইসলাম, রিফাত সাখাওয়াত ও সাফায়েত উল্লাহ—প্রত্যেকে একটি করে পুরস্কার জেতেন।


মন্তব্য