kalerkantho

ধুনটে আ. লীগ-যুবলীগ সংঘর্ষে আহত ১৩

ধুনট (বগুড়া) প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ধুনটে আ. লীগ-যুবলীগ সংঘর্ষে আহত ১৩

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করতে গিয়ে বগুড়ার ধুনট উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগের কর্মীদের মধ্যে সংঘর্ষ ঘটে। গতকাল উপজেলা পরিষদ সড়কের দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনায় (ইনসেটে) আহত একজনকে রক্তাক্ত দেখা যাচ্ছে। ছবি : কালের কণ্ঠ

বগুড়ার ধুনটে আওয়ামী লীগ ও যুবলীগের মধ্যে সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের ১৩ নেতাকর্মী আহত হয়েছে। গতকাল সোমবার দুপুরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন এলাঙ্গী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এম এ তারেক হেলাল, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বনি আমিন মিন্টু, উপজেলা শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গীর আলম পিন্টু, যুবলীগ নেতা আব্দুল হাকিম, ইউপি সদস্য ডাবলু সরকার, আবু তাহের, ইসমাইল হোসেন, লাভলু রহমান, আব্দুল মোমিন, আবু হানিফ, আব্দুল বাকী, আসিব হোসেন ও লিখন মাহমুদ।

আহতদের ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

জানা গেছে, গতকাল ছিল উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী আব্দুল হাই খোকনের পক্ষে মনোনয়নপত্র দাখিলের জন্য সকাল থেকে দলের নেতাকর্মীরা উপজেলা পরিষদ সড়কের আওয়ামী লীগ কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে।

এদিকে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বনি আমিন মিন্টু নেতাকর্মীদের নিয়ে দুপুরে দলীয় কার্যালয়ের সামনে উপস্থিত হন। এ সময় এলাঙ্গী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান এম এ তারেক হেলালের নেতৃত্বে দলের নেতাকর্মীরা মিছিল নিয়ে সেখানে আসেন। এ সময় এম এ তারেক হেলালের মোটরসাইকেলের সঙ্গে যুবলীগ নেতা বনি আমিন মিন্টুর ধাক্কা লাগে। বিষয়টি নিয়ে দুজনের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। তাতে ১৩ নেতাকর্মী আহত হয়।

ধুনট থানার ওসি (তদন্ত) ফারুকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। এ ঘটনায় অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ধুনট উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া সুলতানা বলেন, উপজেলা পরিষদ এলাকার বাইরে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ বিষয়ে কেউ কোনো অভিযোগ জানায়নি।

মন্তব্য