kalerkantho

ডাকসু নির্বাচন : বাম জোটের ভিপি প্রার্থী লিটন, জিএস বেনজির

কালের কণ্ঠ অনলাইন   

২৫ ফেব্রুয়ারি, ২০১৯ ১৯:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



ডাকসু নির্বাচন : বাম জোটের ভিপি প্রার্থী লিটন, জিএস বেনজির

লিটন নন্দী এবং উম্মে হাবিবা বেনজীর। ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে যৌথ প্যানেল ঘোষণা করেছে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর জোট। আজ সোমবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে সংবাদ সম্মেলনের মাধ্যমে যৌথ প্যানেল ঘোষণা করে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্য। ডাকসুর কেন্দ্রীয় সংসদের ২৫ পদসহ হল সংসদগুলোতেও নিজেদের প্রার্থী চূড়ান্ত করেছে দুই জোট। 

প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্র ঐক্যের পক্ষ থেকে সহসভাপতি (ভিপি) পদে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লিটন নন্দী, সাধারণ সম্পাদক (জিএস) পদে ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজীর ও সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের (মার্ক্সবাদী) ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহসভাপতি সাদেকুল ইসলাম সাদিকের নাম ঘোষণা করা হয়।

উল্লেখ্য, বাংলা ১৪২২ সালের বর্ষবর্ণের দিনে টিএসসিতে যৌন হয়রানি প্রতিরোধের অন্যতম নায়ক এই লিটন নন্দী। সেদিন সন্ধ্যায় নারীদের ওপর এই হামলা ঠেকাতে গিয়ে একদল যুবকের হামলায় হাত ভেঙেছিলেন তিনি। তারপর নিজের গায়ের পাঞ্জাবী খুলে বিধ্বস্ত মেয়েটির সম্মান বাঁচিয়ে তুমুল আলোচিত এবং নন্দিত হয়েছিলেন ছাত্র ইউনিয়নের এই নেতা। 

বাম জোটের প্যানেল : স্বাধীনতাসংগ্রাম ও মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে রাজিব কান্তি রায়, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক পদে উলুল আমর তালুকদার, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে সুহাইল আহমেদ শুভ, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক পদে মীম আরাফাত মানব, সাহিত্য সম্পাদক পদে রাজিব দাস, সংস্কৃতিবিষয়ক সম্পাদক পদে ফাহাদ হাসান আদনান, ক্রীড়া সম্পাদক পদে শুভ্রনীল রায়, ছাত্র পরিবহন সম্পাদক পদে হাসিব মোহাম্মদ আশিক এবং সমাজসেবা সম্পাদক পদে ফয়সাল মাহমুদ প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ডাকসুর সদস্যপদে নির্বাচন করবেন : মঈনুল ইসলাম তুহিন, আমিনুল ইসলাম, আমজাদ হোসেন, আফনান আক্তার, মিত্রময়, সালমান ফারসি, রাহাতিল রাহাত, আরমানুল হক, জেসান অর্ক মারান্ডী, মনীষা আখতার, মাহির ফারহান খান পান্থ, উদয় নাফিস ও প্রত্নপ্রতীম মেহেদী।

মন্তব্য