kalerkantho


ইসি কমিশনারদের বক্তব্য অনিয়মে উৎসাহ জোগাবে : রিজভী

নিজস্ব প্রতিবেদক   

২০ নভেম্বর, ২০১৮ ০২:১৫



ইসি কমিশনারদের বক্তব্য অনিয়মে উৎসাহ জোগাবে : রিজভী

রুহুল কবীর রিজভী। ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, ‘কিছুদিন আগে প্রধান নির্বাচন কমিশনার বলেছেন, বাংলাদেশে শতভাগ সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। দুই দিন আগে একজন কমিশনার বলেছিলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। আমরা মনে করি, আসন্ন নির্বাচন নিয়ে সিইসি ও কমিশনারদের এ ধরনের বক্তব্য আশঙ্কাজনক অশনিসংকেত। তাঁদের এসব বক্তব্য মাঠপর্যায়ের কর্মকর্তাদের অনিয়ম ও ভোট ডাকাতিতে উৎসাহিত করবে।’

গতকাল সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।
সিইসি ও কমিশনার অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের শপথ নিয়ে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে না বলে যে বক্তব্য তাঁরা দিচ্ছেন তা শপথ ভঙ্গের শামীল। তিনি বলেন, এই কমিশন পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর কর্তৃত্ব প্রতিষ্ঠায় ব্যর্থ হয়েছে। সারা দেশে এখনো গায়েবি মামলা, গ্রেপ্তার, বিরোধী দলের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে হানা দিয়ে নিপীড়ন অব্যাহত রয়েছে। শুধু তা-ই নয়, প্রশাসনকেও নিয়ন্ত্রণ করছে সরকার কঠোরভাবে।

ঢাকা মহানগরের ছাত্রদলের সাধারণ সম্পাদক সোহাগ ভুঁইয়া ও যশোর-৬ আসনের মনোনয়নপ্রত্যাশী আবু বকর আবুকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক আটকের পর অস্বীকার করার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তাদের জনসমক্ষে হাজির করার দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে দলের নেতা এ জেড এম জাহিদ হোসেন, আবুল খায়ের ভুঁইয়া, আবদুস সালাম আজাদ, শরীফুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।



মন্তব্য