kalerkantho


১৮ নভেম্বর পর্যন্ত আবেদনের সুযোগ

তৃণমূলের মতামতের ভিত্তিতে প্রার্থী তালিকা চূড়ান্ত করবে সিপিবি

নিজস্ব প্রতিবেদক   

১৩ নভেম্বর, ২০১৮ ১৮:৫৪



তৃণমূলের মতামতের ভিত্তিতে প্রার্থী তালিকা চূড়ান্ত করবে সিপিবি

তৃণমূলের মতামতের ভিত্তিতে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী তালিকা চূড়ান্ত করবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। প্রার্থী হতে আগ্রহীরা আগামী ১৮ নভেম্বর পর্যন্ত মনোনয়নের জন্য আবেদন করতে পারবেন।
 
পার্টির পক্ষ থেকে জানানো হয়েছে, সংসদ নির্বাচনের প্রার্থী বাছাই চূড়ান্ত করার জন্য সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমকে প্রধান করে ১১ সদস্যের মনোনয়ন বোর্ড গঠন করা হয়েছে। গত ১১ নভেম্বর সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত কেন্দ্রীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। আগ্রহী প্রার্থীদের ১৮ নভেম্বরের মধ্যে আবেদন করতে বলা হয়েছে। এক্ষেত্রে তৃণমূল থেকে যথা নিয়মে অর্থাৎ শাখা পর্যায় থেকে শুরু করে ইউনিয়ন, উপজেলা ও জেলা পর্যায়ের কমিটির মতামতরে ভিত্তিতে আবেদন পাঠাতে বলা হয়েছে।
 
এ বিষয়ে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম কালের কণ্ঠকে বলেন, আবেদনের সময়সীমা পার হওয়ার পর যাচাই-বাছাই করে সিপিবির প্রার্থী তালিকা তৈরি করা হবে। এরপর বাম গণতান্ত্রিক জোটের শরীকদের সঙ্গে আলোচনার মাধ্যমে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। সিপিবিসহ বাম জোটের প্রাথমিক প্রার্থী তালিকায় তিন শতাধিক নাম এসেছে বলেও তিনি জানান।


মন্তব্য