kalerkantho


একতরফা নির্বাচন কোনোভাবে হতে দেবো না : মান্না

কালের কণ্ঠ অনলাইন   

৯ নভেম্বর, ২০১৮ ১৭:৪৭



একতরফা নির্বাচন কোনোভাবে হতে দেবো না : মান্না

নির্বাচন কমিশনকে বলছি, নির্বাচন পিছিয়ে দিন। এমন ফাঁদ পেতেছেন যেন আমরা নির্বাচন করতে না পারি। কিন্তু আমরা জনগণকে সঙ্গে নিয়ে সব ফাঁদ ছিন্নভিন্ন করে ফেলবো। একতরফা নির্বাচন কোনোভাবে হতে দেবো না।

শুক্রবার বিকেলে রাজশাহীর মাদরাসা মাঠে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত জনসভায় এ হুঁশিয়ারি দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

এদিন দুপুর আড়াইটার দিকে জনসভা শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঐক্যফ্রন্টের রাজশাহী সমন্বয়ক মিজানুর রহমান মিনু।

মান্না বলেন, নির্বাচন ২৩ জানুয়ারি হলে অসুবিধা হতো না। আমরা নির্বাচনে যেতে চাই, কিন্তু শেখ হাসিনা সরকার যা শুরু করেছে তাতে নির্বাচন করা সম্ভব না। বিমানবন্দর থেকে এখানে আসতে আমার গাড়ি দু’বার আটকে দিয়েছে, আমি অপিরিচিত কেউ না। আমার গাড়ি কেন আটকাবে। 

‘ওরা মনে করেছে রাস্তা বন্ধ করে, গাড়ি আটকে, গ্রেপ্তার করে নির্বাচনী বৈতরণী পার হবে, সে আশায় গুড়ে বালি।’ 

তিনি বলেন, সামরিক বাহিনীকে এতো ভয় পান কেন। এতো কিছু হয়েছে তারাতো ক্ষমতা নেয়নি। আমরা সামরিক বাহিনী চাই না, কিন্তু শেখ হাসিনাকেও চাই না। 

‘ক্ষমতায় থেকে শেখ হাসিনারা যদি মনে করেন এক মাঘে শীত যায় তাহলে ভুল করবেন। এক মাঘ যদি খালেদা জিয়া জেলে থাকেন তাহলে শেখ হাসিনাকে দশ মাঘ থাকতে হবে।’

আপনারা বলছেন নির্বাচনে আসুন, কিন্তু বিএনপির মতো একটি বড় দলের নেত্রীকে জেলে রেখে কীভাবে নির্বাচনে যাবে। বলেন মান্না।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু বলেন,  প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করলাম। তিনি বলেছিলেন সভা-সমাবেশে বাধা দেওয়া হবে না, গ্রেফতার করা হবে না। কিন্তু আমরা কি দেখলাম,  তাহলে আমরা কি ধরে নেবো হয় প্রধানমন্ত্রীর কথা প্রশাসন মানে না,  অথবা তিনি দিনে আমাদের সঙ্গে এক কথা বলেন, আর রাতে প্রশাসনকে এক রকম নির্দেশ দেন।



মন্তব্য