kalerkantho


২১ আগস্ট রায়ের প্রতিক্রিয়া

তারেকের ফাঁসির দাবিতে আন্দোলন করবে ছাত্রলীগ

কালের কণ্ঠ অনলাইন   

১০ অক্টোবর, ২০১৮ ১৫:১৫



তারেকের ফাঁসির দাবিতে আন্দোলন করবে ছাত্রলীগ

ফাইল ফটো

২১ আগস্ট গ্রেনেড হামলার রায়ের প্রতিক্রিয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে এক কর্মসূচি পালন করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এতে বিএনপির তারেক রহমানের ফাঁসি না হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে ছাত্রলীগ। তারা তারেক রহমানের ফাঁসির দাবিতে আন্দোলন গড়ে তোলার ঘোষণা দিয়েছে।

আজ বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে আয়োজিত কর্মসূচিতে এই প্রতিক্রিয়া জানান ছাত্রলীগের নেতারা। ছাত্রলীগের নেতারা ‘সন্ত্রাসের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়’ শীর্ষক অবস্থান কর্মসূচিতে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যানের (বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান) ফাঁসি দাবি করেন। এতে ছাত্রলীগের বিভিন্ন হলের নেতাকর্মীরা অংশ নেয়।

প্রতিবাদ কর্মসূচিতে ছাত্রলীগ সভাপতি শোভন বলেন, যে রায় দেওয়া হয়েছে তাতে আমরা কেউই সন্তুষ্ট নই। আইভি রহমানসহ আওয়ামী লীগের ২৪ নেতাকর্মীকে সেদিন হত্যা করা হয়েছিল। এরপর বিএনপি-জামায়াত নেতারা এটাকে মিথ্যা নাটক সাজায়।

সভাপতি শোভন বলেন, ‘আমরা চাই তারেক রহমানকে লন্ডন থেকে এনে ফাঁসি দেওয়া হোক। এ দাবিতে আমরা আন্দোলন চালিয়ে যাবো।  আমরা বাংলাদেশ সরকারের কাছে স্মারকলিপি দেব।’



মন্তব্য