kalerkantho


খালেদার ফিজিওথেরাপি আজ থেকে, স্বাস্থ্য পরীক্ষা বুধবার

কালের কণ্ঠ অনলাইন   

৯ অক্টোবর, ২০১৮ ১৭:৪৯



খালেদার ফিজিওথেরাপি আজ থেকে, স্বাস্থ্য পরীক্ষা বুধবার

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আজ থেকে ফিজিও থেরাপি দেয়া হচ্ছে। আর কাল থেকে স্বাস্থ্যপরীক্ষা শুরু হবে। খালেদা জিয়ার মূল চিকিৎসা শুরুর আগে ২ সপ্তাহ প্রাথমিক পরীক্ষা করা লাগবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন এসব কথা জানিয়েছেন।

মঙ্গলবার (৯ অক্টোবর ২০১৮) হাসপাতালের পরিচালকের মিটিং রুমে এক ব্রিফিংয়ে একথা জানান তিনি। আব্দুল্লাহ আল হারুন বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। কোনো অবনতি হয়নি। আজ থেকে তাকে ফিজিও থেরাপি দেয়া হচ্ছে।

সকালে খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধানসহ তিন সদস্য বিশিষ্ট একটি টিম হাসপাতালে নিয়মিত রাউন্ড দিয়েছে। তাতে পরিচালক বিগ্রেডিয়ার আবদুল্লাহ আল হারুন, বোর্ডের প্রধান অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী ও সদস্য সৈয়দ আতিকুল হক ছিলেন। তবে, তাদের সঙ্গে খালেদা জিয়ার সাক্ষাত হয়নি বলে জানিয়েছেন আব্দুল্লাহ আল হারুন।

তিনি জানান, আগামীকাল বিকাল চারটায় মেডিকেল বোর্ডের গঠিত পাঁচ সদস্যই খালেদা জিয়ার সঙ্গে দেখা করবেন। তিনি বলেন,  বিএনপি চেয়ারপারসনের চিকিৎসার বিষয়ে যাবতীয় সব ব্যবস্থায়ই হাসপাতাল থেকে যথাযথভাবে নেয়া হচ্ছে।  গতকাল রাতে শারীরিক পরীক্ষা নিরীক্ষা শুরু হয়েছে বলেও জানিয়েছেন এ পরিচালক।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা ৫ বছরের সাজাপ্রাপ্ত হয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে নাজিমুদ্দিন রোডের পুরনো কারাগারে বন্দি রয়েছেন। তার শারীরিক অবস্থার অবনতি হলে গত ৬ অক্টোবর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নেয়া হয়। সেখানেই তার চিকিৎসা চলছে।

প্রসঙ্গত, বাত এবং ডায়াবেটিসের কারণে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বাম হাত বাঁকা হয়ে গেছে বলে জানিয়েছেন তার জন্য গঠিত মেডিকেল বোর্ড।



মন্তব্য