kalerkantho


এক মাসের মধ্যে নৌকা ভাসিয়ে দেওয়া হবে : মওদুদ আহমদ

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৪৫



এক মাসের মধ্যে নৌকা ভাসিয়ে দেওয়া হবে : মওদুদ আহমদ

ফাইল ছবি

আগামী এক মাসের মধ্যে দেশে প্রবল আন্দোলন গড়ে তোলার ঘোষণা দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, এই আন্দোলনে নৌকা (আওয়ামী লীগে নির্বাচনী প্রতীক) ভাসিয়ে দেওয়া হবে।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আজ বুধবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চত্বরে প্রতীকী অনশনে তিনি এ কথা বলেন।

মওদুদ বলেন, 'আর বেশি সময় নেই' এই এক মাসের মধ্যে এমন আন্দোলনের ব্যবস্থা করতে হবে যার মাধ্যমে এই সরকারের নৌকা পানিতে ভেসে যাবে। সেই আন্দোলনের প্রস্তুতি নিন।'  

মওদুদ আহমদ মনে করেন, খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে মুক্ত করা সম্ভব না। আর এ কারণে রাজপথে আন্দোলনের কথা বলেন তিনি। তিনি জানান, আর সে আন্দোলনের জন্যই আসছে নতুন কর্মসূচি।

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, ‘সরকার চায় না আমাদের চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পাক। তাই তারা আদালতকে ব্যবহার করে তার মুক্তি বিলম্ব করছে। যে আদালতে খালেদার বিচার হচ্ছে তা অসাংবিধানিক। তাই আইনি প্রক্রিয়ার মাধ্যমে তার মুক্তি আর সম্ভব নয় বলে আমি মনে করি। তার মুক্তির একটাই পথ সেটা রাজপথ।'

এ সময় অন্যদের মধ্যে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, আহমেদ আযম খান, উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আব্দুস সালাম, ফজলুল হক মিলন, শিরিন সুলতানাসহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আজ সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এই কর্মসূচি শুরু হয়ে চলে বেলা ১২টা পর্যন্ত। ঢাকা ছাড়াও সারা দেশে একই কর্মসূচি পালন করছে দলটি।

 



মন্তব্য