kalerkantho


আওয়ামী লীগ সরকার পাগল হয়ে গেছে: ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:০২



আওয়ামী লীগ সরকার পাগল হয়ে গেছে: ফখরুল

জনবিচ্ছিন্ন আওয়ামী লীগ সরকার পাগল হয়ে গেছে। এখন মরিয়া হয়ে পালাবার পথ খুঁজছে। এ সরকার কোনো উপায় না দেখে বিরোধী মত স্তব্ধ করছে। মিথ্যা মামলা দিয়ে গোটা দেশে একটি নরকের মতো অবস্থা সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শনিবার নয়াপল্টনে মুক্তিযোদ্ধা দল আয়োজিত বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে রণাঙ্গনের মুক্তিযোদ্ধাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশে এখন মহাসংকট। এই সংকট থেকে বাঁচার একটি উপায়- জনগণের বৃহত্তর ঐক্য। অতি দ্রুত অন্যান্য রাজনৈতিক দলগুলোর সাথে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। রাজনৈতিক দলগুলো একসাথে হয়ে খালেদা জিয়ার মুক্তির জন্য কাজ করবে। দেশের মানুষ বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য আন্দোলন করবে। দাবি আদায়ের এই কর্মসূচি হরতাল-অবরোধে রূপ নেবে কি-না নির্ভর করছে সরকারের আচরণের ওপর। সরকার সহযোগিতা করলে শান্তিপূর্ণ আন্দোলন চলবে। এটা সরকারের ওপর নির্ভর করে।

বৃহত্তর ঐক্যের প্রশ্নে ফখরুল বলেন, ঐক্যের পথে যারা আছেন তারা সবাই বেগম খালেদা জিয়ার মুক্তি চায়। বৃহত্তর ঐক্য কখনোই হবে না যদি আমরা কিছু না কিছু ত্যাগ না করি। আমরা চেষ্টা করছি বৃহত্তর ঐক্য করতে। খুব শিগগিরই তা বাস্তবায়ন হবে। আমাদের জন্য কেউ ফুলের পাঁপড়ি বিছিয়ে রাখবে না৷ কাঁটা থাকবে। সে কাঁটা অতিক্রম করে আমরা জিতব। মতবিনিময় সভার উদ্বোধন করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

 



মন্তব্য