kalerkantho


আমাদের ওপর দানব সরকার চেপে বসেছে: ফখরুল

কালের কণ্ঠ অনলাইন   

৬ আগস্ট, ২০১৮ ১৫:৪৩



আমাদের ওপর দানব সরকার চেপে বসেছে: ফখরুল

আমাদের ওপর দানব সরকার চেপে বসেছে। এই দানব সরকার থেকে ঐক্যবদ্ধ হয়ে দেশকে রক্ষা করতে হবে। এটা কোনো বিচ্ছিন্ন সমস্যা নয়। এটি বড় সমস্যা বলে মন্তব্য করেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে উদ্বিগ্ন নাগরিক সমাজ এর ব্যানারে আয়োজিত শিক্ষার্থীদের ওপর নিপীড়নের প্রতিবাদ সংহতি সমাবেশ তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ছাত্রদের আন্দোলন অত্যন্ত সুন্দর, সুশৃঙ্খল। তাদের একটি ব্যানার খুব ভালো লেগেছে আমার, যেখানে লেখা- রাস্তা বন্ধ। রাষ্ট্র মেরামতের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য দুঃখিত। ছেলেরা আমাদের চোখ খুলে দিয়েছে। আমরা রাজনীতিহীনতার কথা, স্বৈরাচারী চেহারার কথা, অবিচারের কথা, দুর্নীতির কথা বলে এসেছি এবং একটি জাতীয় ঐক্যের কথা বলে এসেছি। ছাত্রদের আন্দোলন আমাদের জাতীয় ঐক্যের পথ খুলে দিয়েছে। আমরা আছি আমাদের ছেলে-মেয়েদের সঙ্গে। ইনশাল্লাহ আমরা ঐক্যবদ্ধ হব এবং ঐক্যবদ্ধ হয়ে দানব সরকারকে সরাবো।

মির্জা ফখরুল আরও বলেন, আওয়ামী লীগ একটি সংগ্রামী দল। আজ সে দলটিই ছেলেদের ওপর গুন্ডা লেলিয়ে দিয়েছে। ছাত্রলীগ দিয়ে আক্রমণ করেছে। আজকের পত্রিকায় সব এসেছে। গতকাল প্রধানমন্ত্রী নিজে বলেছেন, অনেক হয়েছে বাড়ি ফিরে যাও। আমি আর কোনো মায়ের বুক খালি দেখতে চাই না। স্বরাষ্ট্রমন্ত্রীও হুমকি দিয়েছেন। এর পরপরই আক্রমণ হয়েছে ছেলেদের ওপর। অনেকের বাসায় বাসায় হুমকি দিচ্ছে। প্রত্যেক জেলায় গ্রেপ্তার শুরু হয়েছে। যারা এই আন্দোলনে সংগঠক হিসেবে কাজ করছে তাদের গ্রেপ্তার করছে।

 



মন্তব্য