kalerkantho


মির্জা আব্বাসের অভিযোগ

বিএনপিকর্মীদের গ্রেপ্তার করছে বিনা কারণে

বরিশাল অফিস    

২৭ জুলাই, ২০১৮ ০২:৩৬



বিএনপিকর্মীদের গ্রেপ্তার করছে বিনা কারণে

মির্জা আব্বাস। ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস অভিযোগ করেছেন, ‘বরিশালে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই, আওয়ামী লীগের মধ্যে উৎসব বিরাজ করলেও বিএনপিকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। নগরীর সীমান্ত এলাকায় সশস্ত্র লোক জড়ো করা হলেও পুলিশ তাদের ধরছে না। অথচ নির্বাচনের দিন যতই এগোচ্ছে বিএনপি নেতাকর্মীদের বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার করা হচ্ছে। এতে করে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বিনষ্ট হচ্ছে। গতকাল বৃহস্পতিবার নগরীর সরদার রোডের বিএনপির দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। 

মির্জা আব্বাস আরো বলেন, বৃহস্পতিবার সকালে ৩০ নম্বর ওয়ার্ড যুবদল সহসভাপতি জসিমকে আটক করেছে পুলিশ। তাঁকে একটি ভুয়া মামলায় গ্রেপ্তার দেখিয়ে জেলে পাঠানো হয়েছে। কাউনিয়া ও ভাটিখানা এলাকায় গণসংযোগকালে চার কর্মীকে গ্রেপ্তার করা হয়। গত বুধবার রাত থেকে নগরীতে ত্রাসের রাজত্ব কায়েম করে ক্ষমতাসীনরা ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করেছে।

পাশাপাশি পুলিশ দলীয় নেতাকর্মীদের বাসা-বাড়িতে হানা দিচ্ছে। গ্রেপ্তার আতঙ্কে দিনে-রাতে কেউ বাসাবাড়িতে থাকতে পারছে না। নির্বাচন কমিশনার প্রার্থীদের সঙ্গে মতবিনিময়সভায় যা বলেছিলেন সে অনুযায়ী মাঠ প্রশাসন তা মানছে না। আগামী ২৪ ঘণ্টার মধ্যে বহিরাগত গ্রেপ্তার, নয়তো তাদের বিতাড়িত করার জন্য প্রশাসনের কাছে দাবি জানান মীর্জা আব্বাস। 

স্থানীয় সরকার এবং জাতীয় নির্বাচন নিয়ে আওয়ামী লীগ ভীত-সন্ত্রস্ত আছে বলেই বিএনপির ওপর দমন-নিপীড়ন চালাচ্ছে। মাটি কামড়ে হলেও বিএনপি নেতাকর্মীরা যেকোনো পরিস্থিতিতে শেষ পর্যন্ত মাঠে থাকবে বলে ঘোষণা দেন মির্জা আব্বাস। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, মেয়র পদপ্রার্থী মজিবর রহমান সরোওয়ার, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ। 



মন্তব্য