kalerkantho


খালেদার অসুস্থতাকে নিয়ে প্রধানমন্ত্রী তুচ্ছ-তাচ্ছিল্য করছেন: রিজভী

কালের কণ্ঠ অনলাইন   

২৫ জুলাই, ২০১৮ ১২:৪১



খালেদার অসুস্থতাকে নিয়ে প্রধানমন্ত্রী তুচ্ছ-তাচ্ছিল্য করছেন: রিজভী

খালেদা জিয়ার অসুস্থতাকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তুচ্ছ-তাচ্ছিল্য অমানবিক ও চরম প্রতিহিংসার বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বুধবার বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। এসময় তিনি বলেন, গতকালও কারাকর্তৃপক্ষ আদালতে রিপোর্ট করেছে, খালেদা জিয়া গুরুতর অসুস্থ তাই তাকে আদালতে হাজির করা হয়নি। সরকারি বেসরকারি এবং ব্যক্তিগত চিকিৎসকরা বলেছেন খালেদা জিয়া অসুস্থ। তাহলে খালেদা জিয়ার অসুস্থতাকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কী তুচ্ছ-তাচ্ছিল্য করতে পারেন?

রিজভী বলেন, শেখ হাসিনা যখন কারাগারে ছিলেন তখন প্রতিদিন শুনতাম তিনি কানে শোনেন না, চোখে দেখেন না। তিনি দিব্যি বেসরকারি স্কয়ার হাসপাতালে নিজের পছন্দের চিকিৎসকদের চিকিৎসা নিয়েছেন। সুতরাং খালেদা জিয়ার অসুস্থতাকে নিয়ে শেখ হাসিনার বক্তব্য বিবেকবর্জিত। যেহেতু খালেদা জিয়ার মামলাগুলো চলমান, এই মামলাগুলোকে প্রভাবিত করতেই শেখ হাসিনা বিভিন্ন ফোরামে বানোয়াট বক্তব্য দিচ্ছেন।

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বহুদিন ধরে সরকারের টার্গেট উল্লেখ করে রিজভী বলেন, মিথ্যা মামলা, দীর্ঘদিন কারাগারে আটক, রিমান্ডে নির্যাতন সহ্য করেছেন তিনি (মাহমুদুর রহমান)। কিন্তু গত রোববার তাকে শারীরিকভাবে আক্রমণ সামগ্রিক সরকারি সন্ত্রাসের প্যারাডাইম শিফট। এই রক্তাক্ত ঘটনায় প্রতিবাদী কলাম লেখক, বুদ্ধিজীবীদের শুধু মামলা ও কারাভোগই নয়, তাদের জীবনকেও সংকটাপন্ন করার বার্তা দেয়া হলো। কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গণে তাকে আক্রমণ করে রক্তাক্ত করার পৈশাচিক ঘটনা পূর্ব পরিকল্পনার বাস্তবায়ন।

 



মন্তব্য