kalerkantho


তৃণমূল বিএনপিসহ ৯ দল আসছে আওয়ামী লীগে

কালের কণ্ঠ অনলাইন   

১৮ জুলাই, ২০১৮ ২১:৫৪



তৃণমূল বিএনপিসহ ৯ দল আসছে আওয়ামী লীগে

আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটে যোগ দিতে চায় ৯টি দল। দলগুলো হলো- তৃণমূল বিএনপি, গণতান্ত্রিক আন্দোলন, ন্যাশনাল ডেমোক্রেটিক এলায়েন্স, সম্মিলিত ইসলামিক জোট, কৃষক শ্রমিক পার্টি, একামত আন্দোলন, জাগো দল, ইসলামিক ফ্রন্ট ও গণতান্ত্রিক জোট।

আজ বুধবার ধানমণ্ডিতে আওয়ামী লী‌গ সভানেত্রীর রাজ‌নৈ‌তিক কার্যাল‌য়ে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন ওই দলগুলোর নেতারা।

বৈঠক শেষে সংবাদ স‌ম্মেল‌নে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম ব‌লেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে বিএনপি-জামায়াতের অশুভ শক্তিকে জাতীয় নির্বাচ‌নে চূড়ান্ত পরাজিত করার জন্য শেখ হাসিনার নেতৃত্বে তৃণমূল বিএনপিসহ ৯টি দল আমা‌দের সা‌থে কাজ কর‌তে চায়। আমরা বৈঠক করেছি, ওনারা আমাদের সঙ্গে থাকার কথা বলেছেন। এ বিষ‌য়ে বাকি সিদ্ধান্ত প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা নেবেন।

সংবাদ সম্মেলনে বিএনপির সাবেক নেতা ও তৃণমূল বিএনপির প্রতিষ্ঠাতা নাজমূল হুদা ব‌লেন, জাতীয়তাবাদী শক্তি বলতে তাদেরই বোঝায় যারা অসাম্প্রদায়িক শক্তিকে বিশ্বাস করে; এবং সেই জাতীয়তাবাদী শক্তি আজ সাম্প্রদায়িকতার কলসে কলু‌ষিত। সেই জাতীয়তাবাদের বিরুদ্ধে আমাদের আন্দোলন সুদৃঢ় করার জন্য জাতীয়বাদী জোট হিসেবে প্রধানমন্ত্রীর অনুরাগী হয়ে কাজ করতে চাই।



মন্তব্য