kalerkantho


‘দুঃশাসন আড়াল করতেই মাদক নির্মূলের নামে মানুষ হত্যা’

কালের কণ্ঠ অনলাইন   

২ জুন, ২০১৮ ২০:৫০



‘দুঃশাসন আড়াল করতেই মাদক নির্মূলের নামে মানুষ হত্যা’

দুঃশাসন আড়াল করতেই মাদক নির্মূলের নামে মানুষ হত্যা করা হচ্ছে মন্তব্য করে বিচারবর্হিভূত হত্যাকাণ্ডের বিরুদ্ধে জনপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার ধানমন্ডির ফখরুদ্দিন কনভেশন সেন্টারে জাতীয়তাবাদী প্রাক্তন ছাত্রকল্যাণ পরিষদ রংপুর মেডিকেল কলেজ আয়োজনে ইফতারে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, দুঃশাসন থেকে জনগণের দৃষ্টি ভিন্ন দিকে ফেরাতে মাদক নির্মূলের নামে পাখির মতো গুলি করে মানুষ হত্যা করা হচ্ছে। এভাবে চলতে পারে না। এই অভিযানকে আমরা শুরু থেকে প্রশ্নবিদ্ধ করেছি।

‘এর পেছনে ভিন্ন কারণ আছে। রাজনৈতিক উদ্দেশ্য হাসিল এর টার্গেট, সে উদ্দেশ্যে কক্সবাজারের কমিশনার একরাম সাহেবকে হত্যা করা হলো। এলাকার সবাই বলছেন তিনি ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন না। প্রকাশিত অডিও প্রমাণ করে যে অভিযান সরকার ভিন্ন দিকে প্রবাহিত করছে। এভাবে বিচারবর্হিভূত হত্যা চলতে পারে না। এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’

তিনি আরো বলেন, ট্রাফিক সিস্টেম থেকে শুরু করে দেশের সবকিছুতে অচল অবস্থা। সরকার গণতন্ত্র ধ্বংস করে দিয়েছে, সুশাসন বলতে কিছু নেই। যেকারণে জনজীবন অতিষ্ঠ আজ। কেউ কোথাও বিচার পায় না। না আদালতে, না অন্য কোথাও।

বিএনপি মহাসচিব বলেন, এই অবস্থা চলতে দেওয়া যায় না। সমগ্র জাতিকে এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তার জন্য জাতীয় ঐক্য সৃষ্টি করতে হবে। সকল স্তরের জনগণ নিয়ে গণআন্দোলনের মাধ্যমে এ দানবীয় সরকারকে সরাতে হবে।



মন্তব্য