kalerkantho


‘গিয়াসকে রিমান্ডে নিয়ে বিএনপির ষড়যন্ত্র বের করা হোক’

কালের কণ্ঠ অনলাইন   

১ জুন, ২০১৮ ১৯:৫৭



‘গিয়াসকে রিমান্ডে নিয়ে বিএনপির ষড়যন্ত্র বের করা হোক’

চট্টগ্রামে বিএনপি নেতা গিয়াস উদ্দিন কাদের চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশের হুমকি দিয়ে যে বক্তব্য দিয়েছেন সেটি তার ব্যক্তিগত বক্তব্য নয়। এটা বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রেরই বহিঃপ্রকাশ। সুতরাং অবিলম্বে তাকে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে বিএনপি-জামায়াত যে ষড়যন্ত্র করছে তা বের করা হোক। এমনটাই দাবি করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ।

শুক্রবার (০১ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটির রাউন্ড টেবিলে জাতীয় গণতান্ত্রিক লীগ আয়োজিত ‘দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা প্রখ্যাত সাংবাদিক তফাজ্জল হোসেন মানিক মিয়ার ৪৮তম মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি নেতা গিয়াস কাদের যদি বিএনপির ষড়যন্ত্রের অংশ হিসেবে এটি না বলতেন, তাহলে বৃহস্পতিবার (৩১ মে) কিভাবে তিনি হুলিয়া মাথায় নিয়ে বিএনপির সংবাদ সম্মেলনে উপস্থিত থাকেন? প্রশাসনকে বলবো অবিলম্বে তাকে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে বিএনপি-জামায়াত যে ষড়যন্ত্র করছে তা বের করা হোক।

‘খালেদা জিয়ার জামিন নিয়ে সরকার ছিনিমিনি খেলছে’ বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সাম্প্রতিক এমন বক্তব্যের সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, জামিন দেওয়া এবং বাতিল করা আদালতের এখতিয়ার। এখানে সরকারের ভূমিকাটি কি তা আমার বোধগম্য নয়। আপনারা প্রতিদিন সকালে-বিকেল মিথ্যাচার করছেন বাংলাদেশের মানুষ তা বোঝে। মিথ্যাচার করে কোরো লাভ হবে না।

আলোচনা সভায় আয়োজক সংগঠনের সভাপতি এম এ জলিলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মহানগর দক্ষিণের প্রচার সম্পাদক আকতার হোসেন, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সাজোয়ার হোসেন, জাতীয় পার্টি (জেপি) অতিরিক্ত মহাসচিব সাদেক সিদ্দিকি, অরুন সরকার রানা প্রমুখ।



মন্তব্য