kalerkantho


নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ: নোমান

কালের কণ্ঠ অনলাইন   

২১ মে, ২০১৮ ১৫:৫৮



নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ: নোমান

ফাইল ছবি

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, নির্বাচন কমিশন সরকারের আজ্ঞাবহ। সরকার যা বলবে, সেটাই কমিশন করবে। কমিশনের আইনে এবং সংবিধানে কমিশনের যে শক্তি তাদের যে নির্বাচন পরিচালনায় তারা যে নেতৃত্বপ্রদানকারী, সেটা তারা করছে না। তারা সরকারের লেজুরবৃত্তি করছে।

আজ সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে এক মুক্ত আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

নোমান বলেন, জনগণ রাস্তায় নামলে বেগম খালেদা জিয়া জেল থেকে বের হবেন। আমরা আমদের ভোটাধিকার ফিরিয়ে আনবো, খুলনা মার্কা নির্বাচন আর হতে দেব না। এজন্য এই নির্বাচন কমিশনকে বাতিল করে প্রধান নির্বাচন কমিশনারকে ইস্তফা দিয়ে নতুন নির্বাচন কমিশন গঠন করতে হবে।

তিনি সরকারের উদ্দেশে বলেন, তারা গণতন্ত্রকে ধংস করে লজ্জাবোধ করে না। তারা লজ্জাহীন, তারা উলঙ্গ। কাজেই আজকের এই উলঙ্গ সরকারকে শায়েস্তা করার জন্য ভোটাধিকার বাস্তবায়নের জন্য আন্দোলন সংগ্রামের কোনো বিকল্প নাই।

আলোচনা সভায় আরো বক্তব্য দেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসেন, ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানা রুমা প্রমুখ।



মন্তব্য