kalerkantho


সমাবেশ করতে পারেনি বিএনপি, প্রতিবাদে কাল থানায় থানায় বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক   

৮ মে, ২০১৮ ০৩:১৯



সমাবেশ করতে পারেনি বিএনপি, প্রতিবাদে কাল থানায় থানায় বিক্ষোভ

রুহুল কবীর রিজভী। ফাইল ছবি

কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিত্সা ও তাঁর মুক্তির দাবিতে সোমবার ঢাকায় সমাবেশ করতে পারেনি বিএনপি। প্রতিবাদে আগামীকাল বুধবার রাজধানীর থানায় থানায় বিক্ষোভ করবে দলটি। গতকাল সোমবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির পক্ষে সিনিয়র যু্গ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এসব কথা জানান।

রিজভী বলেন, ‘অসুস্থ দেশনেত্রী খালেদা জিয়ার সুচিকিত্সা ও তাঁর মুক্তির দাবিতে ঢাকায় আজ যে সমাবেশ হওয়ার কথা ছিল, সরকারের কথায় পুলিশ এর অনুমতি দেয়নি। এর প্রতিবাদে আগামী ৯ মে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের প্রতিটি থানায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। গতকাল (রবিবার) সমাবেশের অনুমতির জন্য সারা দিন এমনকি অনেক রাত পর্যন্ত অপেক্ষা করেছি। পরে পুলিশের পক্ষ থেকে আমাদের জানানো হয়েছে, বিএনপিকে কোথাও সমাবেশ করতে দেওয়া হবে না। এই জালিম সরকার জনআতঙ্কে ভুগছে বলে বিএনপিকে সমাবেশের অনুমতি দিচ্ছে না। এ সিদ্ধান্তের তীব্র নিন্দা জানাচ্ছি।’

আওয়ামী লীগ অন্ধকারের, সভ্যতার উল্টোপথে হাঁটার দল মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, খালেদা জিয়া বর্তমান ভোটারবিহীন সরকারপ্রধান শেখ হাসিনার প্রতিহিংসার শিকার বলেই জাল-জালিয়াতির মাধ্যমে করা মামলায় অন্যায় সাজা দিয়ে বন্দি করে রাখা হয়েছে। বর্তমানে নানাবিধ জটিল রোগে ভুগলেও তাঁর সুচিকিত্সার জন্য বিএনপির দাবিকে আমলে না নিয়ে বরং উপহাস ও তাচ্ছিল্য করে আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক নিষ্ঠুর রসিকতা করছেন। খালেদা জিয়াকে রোগে-শোকে কষ্ট দিয়ে আনন্দ লাভ করছেন হাসিনা। কারণ আওয়ামী সরকারের জনগণ লাগবে না, তারা গুণ্ডামি দিয়েই সব কিছু জিততে চায়। গাজীপুরে আটক বিএনপির ১৮ নেতাকর্মীকে এখনো ছেড়ে না দেওয়ায় নিন্দা জানান তিনি।

এদিকে সমাবেশের ঘোষণা দেওয়ায় গতকাল সকাল থেকে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ও আশপাশ এলাকায় ব্যাপক পুলিশ ও সাদা পোশাকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ করা গেছে। কার্যালয়ের কাছেই ছিল জলকামানের গাড়ি, সাঁজোয়া যান ও প্রিজনভ্যান।



মন্তব্য