kalerkantho


আওয়ামী লীগের কাছে জীবনের দাম নেই: রিজভী

কালের কণ্ঠ অনলাইন   

৩০ এপ্রিল, ২০১৮ ১৪:০৯



আওয়ামী লীগের কাছে জীবনের দাম নেই: রিজভী

যারা গণতন্ত্রবিনাশী মানবাধিকার পরিপন্থী, নাগরিক স্বাধীনতা হরণকারী, অগণতান্ত্রিক রাজনৈতিক দল-তাদের রাজনৈতিক মতের বিরুদ্ধে মানুষের মর্যাদা ও জীবনের কোনো দাম নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। আজ সোমবার সকাল সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-দপ্তর সম্পাদক মনির হোসেন, শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নাসিম প্রমুখ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে আওয়ামী লীগ নেতারা উপহাস, তাচ্ছিল্য ও মশকরা করছেন। খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকারের যে টালবাহানা ও ষড়যন্ত্রের কথা আমরা বলে আসছি তা ওবায়দুল কাদের সাহেবের কথায় আবারও স্পষ্ট হলো। আমি আবারও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তার পছন্দ অনুযায়ী ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার জন্য জোর দাবি জানাচ্ছি।

তিনি বলেন, খালেদা জিয়া আদালতের বদৌলতে নয়, শেখ হাসিনার প্রতিহিংসার বদৌলতে কারাগারে বন্দী। এটাই সর্বজনস্বীকৃত। আদালতের মাধ্যমে একটা আনুষ্ঠানিকতা করা হয়েছে মাত্র। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র নেতাদের নির্বিচারে গ্রেপ্তার আসন্ন দুই সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য একটি মেসেজ। সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রভাবিত করতে এবং নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে ভীতি ছড়াতেই নেতাদের ব্যাপকহারে আটক করা হয়েছে।



মন্তব্য