kalerkantho


পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্যে সমালোচনার ঝড় বইছে: রিজভী

কালের কণ্ঠ অনলাইন   

২৬ এপ্রিল, ২০১৮ ১৩:৩২



পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্যে সমালোচনার ঝড় বইছে: রিজভী

সমালোচনার মুখে শাহরিয়ার আলম তার ফেসবুকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে দেওয়া ডকুমেন্ট সরিয়ে নিয়ে এখন বলছেন, তার ফেসবুক হ্যাকড হয়েছে। মূলত প্রশ্নবিদ্ধ কাগজপত্র উপস্থাপন করে তিনি সবার কাছে হাসির পাত্রে পরিণত হয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রুহল কবির রিজভী।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বক্তব্যে সাধারণ মানুষের মাঝে সমালোচনার ঝড় বইছে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, তারেক রহমান ব্রিটেনের আইন মোতাবেক সেখানে বসবাস করছেন। বিনাভোটের সরকারকে সব সময় জাল-জালিয়াতির আশ্রয় নিয়েই চলতে হয়! আওয়ামী লীগ প্রধান শেখ হাসিনা প্রতিহিংসা চরিতার্থ করতে নানাভাবে ষড়যন্ত্র ও তদবির করে ব্যর্থ হয়ে তার কেবিনেটের প্রতিমন্ত্রীকে দিয়ে জাতির সামনে প্রশ্নবিদ্ধ কাগজপত্র উপস্থাপন করাচ্ছেন। দেশের মানুষের সমালোচনা ও প্রত্যাখানের মুখে শাহরিয়ার আলম তার ফেসবুকে উপস্থাপিত কাগজপত্র সরিয়ে ফেলেছেন।

এক প্রশ্নের জবাবে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, আমি পরিষ্কার ভাষায় আবারও বলতে চাই- তারেক রহমান বাংলাদেশের নাগরিকত্ব বর্জন করেননি। পাসপোর্ট জমা দেয়ার সঙ্গে নাগরিকত্বের কোনো সম্পর্ক নেই। তারেক রহমান তার পাসপোর্ট ব্রিটিশ হোম অফিসে জমা দিয়েছেন রাজনৈতিক অ্যাসাইলাম পাওয়ার জন্য। তার মানে  নাগরিকত্ব বর্জন করা নয়।

শেখ হাসিনা যতদিন জীবিত আছেন, ততদিন পর্যন্ত শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ বাংলাদেশে ক্ষমতায় থাকবে, শেখ হাসিনা ততদিন বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকবেন। আওয়ামী লীগ নেতা মাহবুব উল আলম হানিফের এই বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়ে রুহুল কবির রিজভী বলেন, এই বক্তব্য স্বীকৃত স্বৈরাচারী সরকারেরই যথার্থ প্রতিধ্বনি।

 



মন্তব্য